রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : দ্বিতীয় বিয়ে করা মাদকাসক্ত স্বামীর বিরুদ্ধে মামলা করায় স্ত্রীকে পিটিয়ে জখম করা হয়েছে। সোমবার দুপুরে সাড়ে ১২টার দিকে সাতক্ষীরার কলারোয়া উপজেলার ক্ষেত্রপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। তাকে আশঙ্কাজনক অবস্থায় সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহত নারীর নাম শাহানারা খাতুন। তিনি সাতক্ষীরার পাটকেলঘাটা থানাধীন ধানদিয়া গ্রামের বেলাল হোসেনের স্ত্রী ও কলারোয়া উপজেলার ক্ষেত্রপাড়া গ্রামের দূঃখে মোড়লের মেয়ে।

সাতক্ষীরা সদর হাসপাতালে চিকিৎসাধীন শাহানারা খাতুন জানান, ২১ বছর আগে তার সঙ্গে ধানদিয়া গ্রামের বেলাল হোসেনের বিয়ে হয়। বর্তমানে তাদের ইকবাল ও সোহেলা নামে দু’টি সন্তান রয়েছে। তার স্বামী মাদক সেবন করায় প্রতিনিয়ত তার সঙ্গে বিরোধ বাধত। নয় বছর আগে তার স্বামী তালা উপজেলার খলিষখালি দুধলি গ্রামের মোমেনা খাতুনকে বিয়ে করে সাতক্ষীরা মিল বাজারে ভাড়া থাকে। মাঝে মাঝে বেলাল বাড়িতে এসে তার কাছে টাকা চাইত। না দেওয়ায় তাকে মারপিট করতো।

একপর্যায়ে তিনি পারিবারিক আদালতে মামলা করেন। মামলায় তাকে খোরপোষ দেওয়ার আদেশ দিলে বেলাল তা না মানায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে আদালত। এ ঘটনায় কোরবানি ঈদের কয়েকদিন আগে সে জেলখানায় যায়।

এরপর থেকে তিনি বাপের বাড়িতে গেলেই তার ননদ জামাই বজলু সানা ও তার মেয়ে শান্তা তাকে বিভিন্নভাবে গালিগালাজ করে। গত সোমবার দুপুরে এ নিয়ে বিরোধ বাধলে বজলু ও তার মেয়ে নন্তা তাকে রান্না ঘর থেকে চুলের মুঠো ধরে বের করে এনে এলোপাতাড়ি পিটিয়ে জখম করে। স্থানীয়রা তাকে উদ্ধার করে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করে।

এ ব্যাপারে জানতে চাইলে কলারোয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মারুফ আহম্মদ জানান, বিষয়টি তার জানা নেই। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

(আরকে/এসপি/সেপ্টেম্বর ১৮, ২০১৮)