সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী) : পটুয়াখালীর গলাচিপায় এক সন্তানের জননীকে যৌতুকের দায়ে মারধর করেছে তার স্বামী। এক সন্তানের জননী হচ্ছেন গোলখালী ইউনিয়নের চর সুহরী গ্রামের রায় বাড়ীর জুয়েল রায়ের স্ত্রী বিনা রানী (২৪) গত শনিবার বেলা ১ টায় স্বামী জুয়েলে বসত ঘরে বসে যৌতুকের দায়ে স্ত্রীকে পিটিয়ে গুরুতর আহত করে। 

বিনা রানীর ডাক-চিৎকারে পাশের বাড়ীর লোকজন এসে লম্পট স্বামীর হাত থেকে বিনা রানীকে উদ্ধার করে গলাচিপা ৫০ শয্যা বিশিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে ভর্তি করে।

হাসপাতালের কর্মরত ডাক্তার প্রতিবেদককে জানান, বিনা রানীর শরীরে কালো কালো দাগ আছে এবং মাথায় অনেক আঘাত লেগেছে। তিনি আমার চিকিৎসাধীনে ২য় তলায় ১৪ নং বেডে ভর্তি আছেন।

রোগী বিনা রানী প্রতিবেদককে জানান, আমার বিবাহের বয়স প্রায় ৫ বছর। আমি এক সন্তানের মা। আমার বিবাহের পর থেকে আমার স্বামী আমার পিতার বাড়ী থেকে যৌতুকের দায়ে প্রায় ২ থেকে ৩ লাখ টাকা এনেছে। হঠাৎ করে আবার আমাকে আমার পিতার কাছে প্রায় ৫০ হাজার টাকার দাবি করে। আমি অস্বীকৃতি জানালে আমাকে মারধর করে। আমার ৩ বছরের অঙ্কন রায় নামে একটি ছেলে সন্তান আছে।

এ বিষয়ে জুয়েল রায় এর কাছে মুঠোফোনে জানতে চাইলে তার ফোনটি বন্ধ পাওয়া যায়।

ইউপি সদস্য মোসলেম প্যাদা ঘটনার সত্যতা স্বীকার করেন।

ইউপি চেয়ারম্যান নাসির উদ্দিন হাওলাদার বলেন, ঘটনাটি আমি শুনেছি দেখব। বিনা রানী সঠিক বিচার না পেলে গলাচিপা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে মামলা করবেন বলে জানান।

(ওএস/এসপি/সেপ্টেম্বর ১৮, ২০১৮)