আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : বরিশালের আগৈলঝাড়ায় একটি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের যাতায়াতের একমাত্র  পথে নালা কেটে বন্ধ করার অভিযোগ করেছেন স্কুল কর্তৃপক্ষ ও স্থানীয় ভুক্তভোগীরা। 

ওই ঘটনায় স্কুল কর্তৃপক্ষ ও এলাকার সাধারন জনগন উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা শিক্ষা কর্মকর্তা, সংশ্লিষ্ঠ গৈলা ইউপি চেয়ারম্যান ও প্রেসক্লাব বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেছেন।

লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, গৈলা ইউনিয়নের ৬নং ওয়ার্ড গৈলা গ্রামের তর্কবাগিস রাস্তা সংলগ্ন একটি এনজিও কারিতাস পরিচালত গৈলা কিন্ডার গার্ডেনের প্রবেশ পথে নালা কেটে পথ বন্ধের উপক্রম করেছে একই এলাকার মৃত গোবিন্দ মন্ডলের স্ত্রী আশা রানী মন্ডল। ওই পথটি কোমলমতি শিশু শিক্ষার্থী ও এলাকার জনসাধারনের চলাচলের একমাত্র পথ।

স্থানীয়রা জানান, বিদ্যালয় প্রতিষ্ঠার অন্তত এক’শ বছর আগে থেকেই এই মাটির রাস্তা দিয়ে এলাকার হাজার হাজার লোকজন চলাচল করে আসছিল। গত দুই দিন যাবত মাটির রাস্ত কেটে নালা বনানো শুরু করলে এলাকার সাধারণ লোকজন বাধা দিলেও তাতে কোন কর্নপাত করেনি জায়গার মালিক আশা রানী।

গৈলা ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম টিটু জানান, অভিযোগ পেয়ে তাৎক্ষনিক ইউপি সদস্য বাদল সেরনিয়াবাত, কুদ্দুস মোল্লা ও জামাল হোসেনকে ঘটনাস্থলে পাঠিয়ে রাস্তার মাটি কাটা বন্ধ করা হয়েছে। অভিযুক্ত আশা রানী মন্ডলকে ইউনিয়ন পরিষদে হাজির হয়ে রাস্তা কাটার কারণ জেনে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন বলেও জানান তিনি।

(টিবি/এসপি/সেপ্টেম্বর ১৮, ২০১৮)