নড়াইল প্রতিনিধি : নড়াইলের লোহাগড়া উপজেলার ৮ নং দিঘলিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান লতিফুর রহেমান পলাশ হত্যাকান্ডের ঘটনায় আ’লীগ নেতাদের নামে দায়েরকৃত মিথ্যা ও হয়রানিমূলক মামলা প্রত্যাহারের দাবিতে প্রতিবাদ সমাবেশ, বিক্ষোভ মিছিল,মানববন্ধন ও সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। 

বুধবার দুপুর ১ টায় এলাকাবাসীর আয়োজনে উপজেলা পরিষদের সামনে ৪৫ মিনিট স্থায়ী মানববন্ধনে দলীয় নেতা কর্মীরা ছাড়াও বিভিন্ন শ্রেণি-পেশার সহস্রাধিক মানুষ উপস্থিত ছিলেন।

মানববন্ধন শেষে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন ছাত্রলীগ নেতা সৈয়দ আব্দুর রহিম সুজন, শরিফুল ইসলাম, শ্রমিক লীগ নেতা মোজাম খান,মিজানুর রহমান মিন্টু, শেখ নজরুল ইসলাম বাদশা,আ’লীগ নেতা মঞ্জুরুল করিম মুন, ওহিদুর সরদার,এম এ কাইয়ুম চুন্নু,আবু সাঈদ, শেখ মাসুদুজ্জামান প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, সাবেক চেয়ারম্যান পলাশ হত্যার ঘটনায় প্রকৃত খুনিদের বাদ দিয়ে জেলা আ’লীগ,উপজেলা আ’লীগ ও ইউনিয়ন আ’লীগ নেতৃবৃন্দের নামে হয়রানি এবং ষড়যন্ত্র মূলক মামলা প্রত্যাহারের দাবি জানান। পরে একটি বিরাট বিক্ষোভ মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে।

একই দাবিতে পৌর আওয়ামীলীগ কার্যালয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নড়াইল জেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শরীফ মনিরুজ্জামান।

লিখিত বক্তব্যে তিনি বলেন, চাঞ্চল্যকর এই মামলাটি ভিন্ন খাতে প্রবাহিত করার জন্য মামলার বাদী নিহত চেয়ারম্যানের বড় ভাই সাইফুর রহমান হিলু আ’লীগ নেতাদের নামে উদ্দেশ্য মূলক ভাবে হয়রানির জন্য এ মামলা দায়ের করেছেন। এই মিথ্যা মামলা থেকে আ’লীগ নেতাদের নাম প্রত্যাহারের জোর দাবী জানান তিনি। সম্মেলনে বিপুল সংখ্যক স্থানীয় দলীয় নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, চলতি বছরের ১৫ ফেব্রুয়ারী দিঘলিয়া ইউপির তৎকালীন চেয়ারম্যান লতিফুর রহমান পলাশকে লোহাগড়া উপজেলা পরিষদ চত্বরে একদল দূবৃর্ত্ত প্রকাশ্যে কুপিয়ে ও গুলি করে নৃশংস ভাবে খুন হয়। এ ঘটনায় চেয়ারম্যানের বড় ভাই সাইফুর রহমান হিলু বাদী হয়ে ১৫ জনকে আসামী করে লোহাগড়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলাটি এখনো তদন্তধীন রয়েছে।

(আরএম/এসপি/সেপ্টেম্বর ১৯, ২০১৮)