গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধা সদর উপজেলার সাহাপাড়া ইউনিয়নের বড় ভবানীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরী কাম প্রহরী পদে চাকরি দেয়ার কথা বলে বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির সভাপতি প্রার্থী আল আমিনের কাছ থেকে প্রায় ২ লক্ষাধিক টাকা গ্রহণ করেও তাকে চাকরি না দেয়ার অভিযোগ পাওয়া গেছে। উপরন্ত তাকে টাকা ফেরত না দিয়ে উল্টো বিভিন্ন ভয়ভীতি দেখানো হচ্ছে।

অভিযোগ সুত্রে জানা গেছে, প্রধান শিক্ষক ইসমাইল হোসেন ও ম্যানেজিং কমিটির সভাপতি মো. এনছাদ আলী মন্ডল বিদ্যালয়ের দপ্তরী কাম প্রহরী পদে চাকরি দেয়ার কথা বলে বিদ্যালয়ের পার্শ্ববর্তী এলাকার দরিদ্র কৃষক মকবুল হোসেন ব্যাপারীর ছেলে আল আমিনের কাছ থেকে দুদফায় ১ লাখ ৩৪ টাকা ও ৪৫ হাজার টাকাসহ মোট ১ লাখ ৭৯ হাজার টাকা গ্রহণ করে। কিন্তু বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সভাপতি প্রার্থী আল আমিনকে নিয়োগ না দিয়ে মোটা অংকের টাকার বিনিময়ে খোকন মন্ডল নামে অপর একজনকে নিয়োগ দেন। চাকরি না পেয়ে আল আমিন তার টাকা ফেরত চাইলে প্রধান শিক্ষক ও সভাপতি তাকে নানা ধরণের ভয়ভীতি প্রদর্শন করে।

এ ব্যাপারে প্রতারিত যুবক আল আমিন ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও প্রধান শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য জেলা প্রশাসক, পুলিশ সুপার ও সদর উপজেলা শিক্ষা অফিসার বরাবরে লিখিত অভিযোগ দাখিল করেছেন। তবে বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইসমাইল হোসেন এ অভিযোগ অস্বীকার করেছেন।

(এসআরডি/এসপি/সেপ্টেম্বর ১৯, ২০১৮)