কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি : যথাযোগ্য মর্যাদা ও বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে কেন্দুয়ায় শ্রী শ্রী ঠাকুর অনুকুল চন্দ্রের ১৩১ তম জন্মোৎসব পালিত হয়েছে। এ উপলক্ষ্যে কেন্দুয়া পৌরশহরের আরামবাগে উপজেলা প্রেসক্লাবের সভাপতি সমকাল সাংবাদিক সমরেন্দ্র বিশ্বশর্মার বাসভবনে মঙ্গলবার সকাল থেকে রাত পর্যন্ত বিভিন্ন কর্মসূচির মাধ্যমে দিবসটি পালিত হয়।

সকালে ঊষা কীর্তন, ১৩১ প্রদীপ প্রজ্জলন, ১৩১ পুষ্পস্তবক অর্পন ও প্রার্থনার মধ্য দিয়ে দিবসের সূচনা ঘটে। সন্ধ্যায় প্রার্থনা অনুষ্ঠান ও রাতে শ্রীমৎ ভাগবত গীতা পাঠ, সত্যানুস্মরণ পাঠ করা হয়।

অনুষ্ঠানে পৌরহিত্য করেন, কেন্দুয়ার প্রবীন সৎসঙ্গী শ্রী তপন কান্তি রায়। শ্রীমৎ ভাগবত গীতা পাঠ করেন সৎসঙ্গী শ্রী সত্যেন্দ্র চন্দ্র দাস। ঠাকুরের জন্মতিথির উপর গ্রন্থ পাঠ ও সঙ্গীত পরিবেশন করেন শিক্ষক সুসেন সাহা রায়।

পরে স্থানীয় কীর্তনীয়া কেতন চন্দ্র বিশ্বশর্মা ও তার দলের লোকজন কির্তন পরিবেশন শেষে ভক্তদের মাঝে মহাপ্রসাদ বিতরন করা হয়। উৎসবে ধর্মবর্ণ নির্বিশেষে সকলের অংশগ্রহনের মধ্য দিয়ে প্রাণবন্ত হয়ে ওঠে। প্রার্থনা উৎসবে হৃদয় কিশোর সৌরভ, প্রয়াত সুযোগ চন্দ্র তালুকদার, দূর্লভ রায়, সহ এডভোকেট সাইদুর রহমান মানিকের কল্যান কামনা করা ছাড়াও বিশ্ব শান্তি ও কল্যান কামনা করা হয়।


(এসবি/এসপি/সেপ্টেম্বর ১৯, ২০১৮)