চাটমোহর (পাবনা) প্রতিনিধি : পাবনার চাটমোহর উপজেলার মুলগ্রাম ইউনিয়নের খতবাড়ি গ্রামে মিতু খাতুন নামে এক গৃহবধূকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার দায়ে স্বামীসহ ৭ জনের নামে মামলা হয়েছে। 

বুধবার রাতে নিহত গৃহবধূ মিতু খাতুনের পিতা শামসুল প্রাং বাদী হয়ে চাটমোহর থানায় মামলা দায়ের করেন। পুলিশ নিহতের স্বামী আলীমুদ্দিন ওরফে মোহাম্মদ আলীকে গ্রেফতার করেছে।

বৃহস্পতিবার তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। নিহত গৃহবধূর লাশের ময়না তদন্ত করা হয়েছে।

জানা গেছে, গত মঙ্গলবার দিবাগত রাতে খতবাড়ি গ্রামের আলীমুদ্দিন ওরফে মোহাম্মদ আলীর স্ত্রী মিতু খাতুন (৩০) এর রহস্যজনক মৃত্যু হয়। পুলিশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ওই গৃহবধূর মৃতদেহ উদ্ধার করে। তার গলায় আঘাতের চিহ্ন রয়েছে বলে প্রত্যক্ষদর্শীরা জানান।

ঘটনার দিন রাত সাড়ে ৮টার দিকে দুই ব্যক্তি মোটর সাইকেলযোগে মিতুর মৃতদেহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। ডাক্তার তাকে মৃত ঘোষনা করলে মোটর সাইকেল নিয়ে আসা দু’জন পালিয়ে যায়। খবর পেয়ে থানা পুলিশ হাসপাতালে যায় এবং লাশ উদ্ধার করে। গত বুধবার মিতুর মৃতদেহ ময়না তদন্তের জন্য পাবনা মর্গে পাঠানো হয়। এ ঘটনায় বুধবার রাতে গৃহবধূ মিতুর পিতা শামসুল প্রাং বাদী হয়ে থানায় আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে মামলা করেন। পুলিশ নিহতের স্বামী আলীমুদ্দিনকে আটক করেছে।

থানার ওসি (তদন্ত) মো. শরিফুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান,পারিবারিক কলহের কারণে মিতু গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেছে বলে পরিবারের সদস্যদের দাবি। লাশ ময়না তদন্ত হয়েছে এবং নিহতের স্বামীকে আত্মহত্যা প্ররোচনা মামলায় আটক করা হয়েছে।

(এসএইচএম/এসপি/সেপ্টেম্বর ২০, ২০১৮)