সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোনা) : গত প্রায় দুই বছর ধরে প্রতি সপ্তাহে স্বামী স্ত্রী দুজনের মিলে একত্রে নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করে আসছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল ও বাংলাদেশ যুব মহিলালীগের সাধারণ সম্পাদক সাবেক এ.পি অধ্যাপক অপু উকিল। 

নৌকার পক্ষে মাঠে অনেক কাজ করেছেন কিন্তু হঠাৎ করে তিন চার মাস ধরে অধ্যাপক অপু উকিল নানান ব্যস্থতার কারণে এবং দেশের বাইরে ছেলেদের পড়াশোনা দেখার জন্য চলে যাওয়ায় স্বামী স্ত্রীতে এক সঙ্গে নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় হচ্ছিলনা। ফলে অসীম উকিলের সঙ্গে অপু উকিল না আসায় অপু ভক্তরা কর্মসূচির কোন খবরও পায়নি এমনকি উকিল বাড়িতে গিয়ে উপস্থিতও হন নি।

শুক্রবার বেলা দুইটা থেকে নেতাকর্মীরা আসতে শুরু করেন কেন্দুয়া পৌরশহরে সাউদপাড়া মহল্লার উকিল বাড়ি প্রাঙ্গনে। অসীম কুমার উকিল ও অপু উকিল আলাদা আলাদা ভাবে নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। তবে অনেকদিন পর অপু উকিল আসাতেই সব অসীম অপু ভক্তরা গিয়ে উপস্থিত হওয়ায় নেতাকর্মীদের ভিড়ে জমে উঠে উকিল বাড়ি।

কথা প্রসঙ্গে অসীম কুমার উকিল বলেন, নির্বাচনী মাঠ এখন কেন্দ্রেই জমজমাট। মনোনয়ন যাদের হাতে তারা সব ঢাকায়। বিশেষ করে প্রিয় নেত্রী শেখ হাসিনা দেশের বাইরে যাওয়ায় এ সুযোগটুকু এলাকার নেতাকর্মীদের সঙ্গে কাজে লাগাতে ছুটে এসেছি। শনিবার বিকেলে আবার চলে যাব। তাছাড়া দীর্ঘ দিন অপুকে নিয়ে আসা হয়না তাই দুজন মিলে একসাথেই আসলাম সবাইকে দেখতে।

(এসবি/এসপি/সেপ্টেম্বর ২১, ২০১৮)