সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোনা) : আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নেত্রকোনা-৩  আসনের নৌকার মাঝি হতে প্রাণপন চেষ্টা চালিয়ে যাচ্ছেন বঙ্গবন্ধু হত্যার প্রথম প্রতিবাদকারী মুক্তিযোদ্ধা এডভোকেট মো: সাইদুর রহমান মানিক। 

শুক্রবার সকাল থেকে তিনি সারাদিন বিভিন্ন কর্মসূচিতে ব্যস্ত ছিলেন। সকালে নিজ বাড়ি কেন্দুয়া উপজেলার দলপা ইউনিয়নের কুনিহাটি গ্রামে সকাল থেকে জুমার নামাজের আগ পর্যন্ত নির্বাচনী এলাকার নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

পরে তিনে কেন্দুয়া পৌরশহরের কমলপুর মহল্লায় জামে মসজিদে ত্বরিকতে গাউছে হাওলাই’র গদীনশিন পীর হযরত শাহ্ সুফি সৈয়দ নঈমুল কুদ্দুস আকবরী সাহেবের সঙ্গে এক সঙ্গে জুম্মার নামাজ আদায় করেন। পরে চকপাড়াস্থ খানকা শরিফে পবিত্র আশুরা উপলক্ষে অনুষ্ঠিত দোয়া মাহফিলে অংশ নেন এবং তাঁর সঙ্গে বিভিন্ন বিষয় নিয়ে মত বিনিময় করে নির্বাচনের জন্য দোয়া চান। এর পর বলাই শিমুল ইউনিয়নের ভরাপাড়া গ্রামের ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি প্রবীন আওয়ামীলীগ নেতা মরহুম আব্দুর রহমান (ফুল মিয়া মেম্বারের) কবর জিয়ারত করার পর তার স্ত্রী ও পরিবারের অন্যান্য সদস্যদের সমবেদনা জানান।

বিকেলে আবার নির্বাচনী এলাকার দলীয় নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় শেষে চলে যান নেত্রকোনায়। সেখানে আগামী ৩ অক্টোবর বাংলাদেশের রাষ্ট্রপতি এডভোকেট মো: আব্দুল হামিদের আগমন উপলক্ষে জেলা প্রশাসন ও পুলিশ সুপারের সঙ্গে বৈঠকে মিলিত হন।

তিনি প্রথম বারের মতো রাষ্ট্রপতি আব্দুল হামিদের নেত্রকোনায় আগমন উপলক্ষে তাঁকে স্বাগত জানিয়ে এ অনুষ্ঠানকে সফল করে তোলার জন্য সকলের প্রতি অনুরোধ জানান।

(এসবি/এসপি/সেপ্টেম্বর ২১, ২০১৮)