চাটমোহর (পাবনা) প্রতিনিধি : পাবনার চাটমোহরে সরকারি জায়গা দখল করে গড়ে ওঠা অর্ধ শতাধিক অবৈধ স্থাপনা অপসারণ করেছে প্রশাসন। শনিবার সকাল দশটা থেকে চাটমোহর পুরাতন বাজারের থানা মোড়, ডাকবাংলো মোড়, সবজি বাজার, হাসপাতাল সড়কে এই অভিযান চালানো হয়।

উপজেলা আইন শৃঙ্খলা কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার অসীম কুমারের নেতৃত্বে অবৈধ স্থাপনা অপসারণ অভিযান পরিচালিত হয়।

এ সময় উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ইকতেখারুল ইসলাম, সিনিয়র সহকারি পুলিশ সুপার (চাটমোহর সার্কেল) তাপস কুমার পাল, পৌর মেয়র মির্জা রেজাউল করিম দুলাল, আনসার ও ভিডিপি অফিসার আব্দুর রহমান রানা, ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার নজরুল ইসলাম, পৌর কাউন্সিলর নূর-ই খান ময়না, সাদেক আকন্দ, কামরুল হাসান মিন্টু উপস্থিত ছিলেন।

এর আগে গত ১২ সেপ্টেম্বর উপজেলা আইন শৃঙ্খলা কমিটির সভা থেকে পৌর সদরের গুরুত্বপূর্ন সড়কের পাশে গড়ে ওঠা অবৈধ স্থাপনা অপসারণের সিদ্ধান্ত নেয়া হয়। সে মোতাবেক ওইদিনই অভিযান চালিয়ে অবৈধ দখলকারী ৪৪ জনকে তাদের স্থাপনা সরিয়ে নিতে সাতদিনের সময় বেঁধে দেয় প্রশাসন। এই সময়ের মধ্যে কয়েকজন তাদের স্থাপনা সরিয়ে নেয়। তবে বেশিরভাগ স্থাপনা শনিবার বুলডোজার দিয়ে অপসারণ করা হয়। এছাড়া সোনালী ব্যাংক মোড় রাস্তার দু’পাশে অবৈধ স্থাপনা সরিয়ে নেবার নির্দেশ দেয়া হয়। অভিযানে আরো কিছু অবৈধ দখলকারীর তালিকা তৈরী করে তাদের স্থাপনা সরিয়ে নিতে এক সপ্তাহের সময় দেন ইউএনও।

(এসএইচএম/এসপি/সেপ্টেম্বর ২১, ২০১৮)