মাদারীপুর প্রতিনিধি : র‌্যাব-৮, সিপিসি-৩, মাদারীপুর ক্যাম্পের একটি বিশেষ দল গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার সাতপাড়ের রামদিয়া সড়কের পুইসুর নামক স্থানে অভিযান চালিয়ে পাথরের মূর্তিসহ মো. সুমন শিকদার (২৫) নামের এক যুবককে আটক করেছে। 

শনিবার দুপুরে মাদারীপুর ক্যাম্প থেকে প্রেস ব্রিফিংয়ে র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে গোপালগঞ্জ জেলার কাশিয়ানী উপজেলার সাতপাড়ের রামদিয়া সড়কের পুইসুর নামক স্থানে শুক্রবার রাতে অভিযান চালিয়ে একই এলাকার সিদ্দিক শিকদারের ছেলে মো. সুমন শিকদারকে একটি কালো রংয়ের কথিত পাথরের তৈরি ১৪ ইঞ্চি উচ্চতা ও চার কেজি চারশত গ্রাম ওজনের লক্ষ্মী দেবীর মূর্তিসহ আটক করে।

মাদারীপুর র‌্যাব ক্যাম্পের ভারপ্রাপ্ত কমান্ডার (অতিরিক্ত পুলিশ সুপার) মোহাম্মদ তাজুল ইসলাম বলেন, আটক ঐ যুবক একজন প্রতারক। সে দেশের মূল্যবান পাথরের তৈরি মূর্তি সংগ্রহ করে চোরাচালানের মাধ্যমে বিক্রয়ের উদ্দেশ্যে দেশের বাহিরে পাচারের চেষ্টা করছিল।

তিনি আরো জানান, আসামী দেশের বিভিন্ন স্থান থেকে মূল্যবান পাথরের তৈরি মূর্তি সংগ্রহ করে অবৈধভাবে দেশের বাইরে পাচার করেছে বলে স্বীকার করে। ভুয়া মূর্তির মাথায় একটি চুম্বক লাগিয়ে মানুষকে দেখায় এটা কষ্টিপাথরের মূর্তি। লোহাজাতীয় যে কোন বস্তুকে আকর্ষণ করতে পারে। এই বলে সে মূর্তি বিক্রি করে।

(এএসএ/এসপি/সেপ্টেম্বর ২১, ২০১৮)