ঝালকাঠি প্রতিনিধি : শিল্পমন্ত্রী আমির হোসেন আমু যুব সমাজকে রক্ষায় মাদক বিরোধী অভিযান আরো জোরদার করার আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, ‘আমাদের দেশের যুব সমাজকে ধ্বংস করার জন্য দেশে মাদক ছড়িয়ে দেয়া হচ্ছে। আর এ জন্যই মাদকের ব্যপারে সরকার ‘জিরো টলারেন্স’ নীতি গ্রহণ করেছে।’

আজ রবিবার জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে কিশোর-কিশোরী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

শিল্পমন্ত্রী দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে উল্লেখ করে বলেন, ‘বাংলাদেশ কারো দয়ায় প্রতিষ্ঠিত হয়নি। মুক্তিযুদ্ধের মাধ্যমে বাংলাদেশকে অর্জন করতে হয়েছে। মুক্তিযুদ্ধের পরাজিত শক্তিরা কখনোই চায় না বাংলাদেশ দেশ এগিয়ে যাক, এ দেশের মানুষ ভাল থাকুক।’ এসব ষড়যন্ত্রের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান তিনি।

‘ক্লাবে সংগঠিত করে সমাজের ইতিবাচক পরিবর্তনে’ কিশোর-কিশোরীদের ক্ষমতায়ন শীর্ষক কর্মসূচির আওতায় ঝালকাঠিতে জেলা পর্যায়ে কিশোর-কিশোরী সম্মেলন অনুষ্ঠিত হয়। ঝালকাঠি জেলা প্রশাসন ও জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর এ সম্মেলনের আয়োজন করে।

এ উপলক্ষে রবিবার সকাল ১১টায় শহরে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। জেলা প্রশাসক কার্যালয় চত্বর থেকে শুরু হয়ে র‌্যালিটি শহরের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমিতে শেষ হয়।
পরে শিল্পমন্ত্রী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

জেলা প্রশাসক মো. হামিদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. সিদ্দিকুর রহমান, সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির, পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আলতাফ হোসেন প্রমুখ বক্তব্য দেন।

সম্মেলনকে ঘিরে দিনব্যাপী কিশোর-কিশোরীদের আলোচনা সভা, খেলাধুলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানমালা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। জেলার ৩০টি ক্লাবের ৩২ জন করে মোট ৯শ’৬০ কিশোর-কিশোরী সম্মেলনে অংশ নেয়।

এছাড়া সরকারি কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ, এনজিও কর্মিসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষও এতে অংশ নেয়।

(ওএস/এসপি/সেপ্টেম্বর ২৩, ২০১৮)