পিরোজপুর  প্রতিনিধি : পরিবেশ ও বনমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু বলেছেন, ক্ষুধা ও দারিদ্র দূর করার জন্য বর্তমান সরকার নিষ্ঠার সাথে কাজ করে যাচ্ছেন, যা অস্বীকার কোন উপায় নেই। তবে এ কাজ করার জন্য সরকারের পাশাপাশি বিভিন্ন ব্যক্তি, গোষ্ঠি এনজিওসহ সামাজিক ব্যক্তিবর্গকে এগিয়ে আসতে হবে।

কারন ২০১৫ সালের মধ্যে মিলিনিয়াম ডেভলপমেন্ট গোল (এমডিজি) অর্জন করতেই হবে এর কোন বিকল্প নেই। মন্ত্রী বুধবার সকালে পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলা অডিটরিয়ামে আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর সহায়তায় শিশু ফোরাম আয়োজিত এমডিজি-২০১৫ পরবর্তী টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা নির্ধারনে শিশুদের অবস্থান র্শীর্ষক সংলাপে একথা বলেন।

শিশু ফোরামের সভাপতি উম্মে হাফসা দিনার সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন পিরোজপুর জেলা প্রশাসক একেএম শামীমুল হক ছিদ্দিকী, পুলিশ সুপার এসএম আক্তারুজ্জামান, উপজেলা চেয়ারম্যান আতিকুল ইসলাম উজ্জল, উপজেলা নির্বাহী অফিসার কাজী মাহবুবুর রশিদ প্রমূখ। মন্ত্রী এর আগে ভান্ডারিয়ার ভূবনেশ্বর নদীর ওপর ৩৬ মিটার দীর্ঘ ২কোটি ৫০ লাখ টাকায় ব্যায়ে এলজিইডি নির্মিত ব্রীজের উদ্বোধন করেন।

এসময় পিরোজপুর জেলা প্রশাসক একেএম শামীমুল হক ছিদ্দিকী, এলজিইডি প্রকৌশলী রফিকুল হাসান উপস্থিত ছিলেন। দুপুরে তিনি বন বিভাগ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়োজিত ৩ দিন ব্যাপী বৃক্ষ মেলার উদ্ধোধন করেন।

(এসএ/জেএ/জুলাই ১৬, ২০১৪)