ধামরাই প্রতিনিধি : নাশকতার পরিকল্পনার অভিযোগ এনে ১১৮ জনের নাম উল্লেখ করে চার শত বিএনপির নেতা কর্মীদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে।আজ দুপুরে গ্রেফতাকৃত ২৬ জনকে সাত দিনে রিমান্ড চেয়ে ধামরাই পুলিশ বিজ্ঞ আদালতে প্রেরন করেছে। 

সোমবার ঢাকা জেলা বিএনপির জয়েন্ট সেক্রেটারী এনায়েতসহ ধামরাইয়ের পল্লী এলাকার মাখুলিয়া গ্রাম থেকে ২৬ নেতাকর্মীদের আটক করেছে।পুলিশ জানিয়েছে,এদের কাছ থেকে সাতটি ককটেল উদ্ধার করেছে।অপর নেতা কর্মীরা পালিয়ে যায়। পুলিশের দাবী যে কোনো নাশকতার পরিকল্পনা করছিল আটক কৃত এই বিএনপি নেতা কর্মীরা।

পুলিশ জানিয়েছে উপজেলা বিএনপি ও তার অংঙ্গ সংঘঠনের নেতা কর্মীদের বিরুদ্ধে জ্বালাও পোড়াও মামলা ঝুলছে গাড়েরর উপর। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ঢাকা বিশ আসন ধামরাইয়ে নীরব থাকা বিএনপি সরব হবার চেষ্টা করছে নানা পরিকলপনায়।

ধামরাই থানার পুলিশ বলেন ধামরাই উপজেলার কোল্লা ইউনিয়নের মাখুয়িা গ্রামের এক মাঠে বিভিন্ন স্থান থেকে এই সব বিএনপির নেতা কর্মীরা এসে জড়ো হয়ে নাশকতার পরিকলাপনা করছে।

এমন গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ সোমবার সন্ধ্যার পরে উপজেলার কোল্লা ইউনিয়নের মাখুয়িা গ্রামে
গেলে জড়ো হওয়া ওই বিএনপির নেতা কর্মীরা পুলিশের উপর চড়াও হওয়ার চেষ্টা চালায়।

এসময় পুলিশ ধাওয়া দিয়ে এদের মধ্যে ঢাকা জেলা বিএনপির যগ্ম সাধারন সম্পাদক এনায়েতুর রহমান সহ ২৬ জন নেতাকর্মীদের আটক করে ধামরাই থানায় নিয়ে যায় পুলিশ। ওই ঘটনায় উপস্থিত আরো নেতা কর্মীরা পালিয়ে যেতে সক্ষম হয় বলে পুলিশ জানিয়েছে।এসময় ঘটনাস্থল থেকে সাতটি তাজা ককটেল উদ্ধার করেছে করার দাবী করে পুলিশ।

গ্রেফতার কৃতদের মধ্যে আছে,শফিকুল ইসলাম,মিলটন,মহিউর রহমান,রনি,মিঠুন দাস,বায়োজিদ, বাবু,ফারুক হোসেন, জাবেদ আলী, সোহেল রানা,আজিজুর রহমান,মোশারফ হোসেন, আবুর হোসেন, শফিকুল ইসলাম, সাদিকুর রহমান, সবুজ, এনামুল হক, সুমন, কামরুল ইসলাস, রাকিব, বিল্লাল হোসেন।

নাম পরিচয় প্রকাশে অনিচ্ছুক উপস্থিত এক ব্যক্তি বলেন আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ঢাকা বিশ আসন ধামরাইয়ে নীরব থাকা বিএনপি নীরবে গনসংযোগ চালাতেই জড়ো হয়।স্থানীয় কিছু লোকজনও উপস্থিত হয় বলে জানান তারা।হঠাৎ পুলিশ এসে ছত্রভঙ্গ করে দেয়। এর পর নেতাকর্মীদের পুলিশ ধরে নিয়ে গেছে বলেও জানান তারা।

এ ব্যাপারে ধামরাই থানার ওসি দীপক চন্দ্র সাহা বলেন সোমবার সন্ধ্যায় ধামরাই উপজেলার কোল্লা ইউনিয়নের মাখুলিয়া গ্রামের এক মাঠে বিভিন্ন স্থান থেকে এই সব বিএনপির নেতা কর্মীরা এসে জড়ো হয়ে মুলত নাশকতার পরিকলাপনা করছিল। পুলিশ অভিযান চালিয়ে ২৬ জনকে আটক ও সাতটি তাজা ককটেল উদ্ধার করেছে বলে জানান।

পালিয়ে যাওয়াদের আটকের চেষ্টা অব্যাত আছে বলেও জানান। তিনি এলন আটককৃতদের সাত দিনে রিমান্ড চেয়ে মঙ্গলবার বিজ্ঞ আদাতে প্রেরন করা হয়েছে। ১১৮ জনের নাম উল্লেখ করে চার শত নেতা কর্মীদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে।

(ডিসিপি/এসপি/সেপ্টেম্বর ২৫, ২০১৮)