রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : টাকা নিয়ে ভারতীয় পাথর না দেওয়ার প্রতিবাদ করায় এক ব্যাবসায়িকে মারপিটের অভিযোগে থানায় মামলা দায়ের করা হয়েছে। সোমবার রাতে সাতক্ষীরা সদর উপজেলার বৈচানা গ্রামের কাজী আবু বক্কর ছিদ্দিকের ছেলে আব্দুল আজিজ বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

মামলার আসামিরা হলেন, খুলনা জেলা সদরের বেনী বাবু রোডের ব্যবসায়ী শহীদুল ইসলাম ও তার প্রতিষ্ঠানের ব্যাস্থাপক খুলনা জেলার কয়রা উপাজেল ার করিমারচর গ্রামের শওকত শেখের ছেলে রফিকুল ইসলাম টুকু।

মামলার বিবরণে জানা যায়, ভোমরা বন্দরের সিএণ্ডএফ এজেন্ট শুভ ট্রেডার্সের স্বত্বাধিকারী আব্দুল আজিজের কাছ থেকে ফরহাদ ইন্টারন্যাশনালের স্বতাধিকারি শহীদুল ইসলামের অফিসে বসে ভারত থেকে আমদানি করা পাথর দেওয়ার কথা বলে শহীদুল ইসলাম ১৮ লাখ ৫২ হাজার টাকা নেন। এ সময় তার প্রতিষ্ঠানের ব্যবস্থাপক রফিকুল ইসলাম বাবু উপস্থিত থেকে মাল না পেলে তিনি টাকা ফিরিয়ে দেবেন বলে প্রতিশ্রুতি দেন। বেশ কিছু দিন কেটে গেলেও পাথর না পাওয়ায় বিষয়টি ভোমরা সিএণ্ডএফ এজেন্ট এ্যসোসিয়েশন অফিসে অভিযোগ করা হয়।

শালিসি সভায় চার কিস্তীকে টাকা দেওয়ার কথা বলে শহীদুল ও টুকু তাদের সঙ্গে আপোষ করে নেন। কয়েকদিন পরে শহীদুল আজিজকে সাত লাখ ৬৫ হাজার টাকা দেন। বাকী না চাইলে তারা নানাভাবে ঘোরাতে থাকে। গত ২০ সেপ্টেম্বর দুপুরে বকেয়া ১০ লাখ ৮৭ হাজার টাকা চাইলে ভোমরা বন্দর এলাকায় তাদের কাছে আবারো টাকা চাইলে আজিজকে মারপিট করা হয়।

সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফিজুর রহমান জানান, টাকা নিয়ে মাল না দিয়ে প্রতারণা করায় আব্দুল আজিজ বাদি হয়ে সোমবার রাতে শহীদুল ও টুকু’র নাম উল্লেখ করে থানায় একটি মামলা দায়ের করেছেন। মামলার তদন্তভার পুলিশ পরিদর্শক সেকেন্দার আলীর উপর ন্যস্ত করা হয়েছে।

(আরকে/এসপি/সেপ্টেম্বর ২৫, ২০১৮)