প্রসেনজিৎ দাস, ভারত : খুব শীঘ্রই বাংলাদেশ সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। জানা গেছে, প্রধানমন্ত্রীর শেখ হাসিনার আমন্ত্রণে বাংলাদেশ সফরে আসবেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব।

আগামী নভেম্বর মাসে হতে পারে মুখ্যমন্ত্রীর বাংলাদেশ সফর। যদিও মুখ্যমন্ত্রী বাংলাদেশ সফর নিয়ে এখনো চূড়ান্ত তারিখ নির্ধারণ কড়া হয়নি। জানা গেছে, বাংলাদেশ সফরকালে মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব ঢাকা ছাড়াও চট্টগ্রামেও যাবেন। সেখানে গিয়ে তিনি চট্টগ্রাম বন্দর পরিদর্শন করবেন বলে জানা গেছে।

উল্লেখ্য, গত ১০ সেপ্টেম্বর আনুষ্ঠানিকভাবে উদ্বোধন হয়েছিল আগরতলা-আখাউড়া রেলপথ নির্মাণের কাজ। সেদিন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই প্রকল্পের উদ্বোধন করেন। ভিডিও কনফারেন্সের সময়ে দিল্লিতে ছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং বাংলাদেশে ঢাকায় ছিলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বোতাম টিপে এই আগরতলা-আখাউড়া রেলপথ নির্মাণের কাজ উদ্বোধন হয়। সেদিন দিল্লিতে প্রধানমন্ত্রীর সঙ্গে রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবও উপস্থিত ছিলেন। ঐ অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবকে বাংলাদেশ আশার আমন্ত্রণ জানান বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

(পিডি/এসপি/সেপ্টেম্বর ২৬, ২০১৮)