নড়াইল প্রতিনিধি : নড়াইলের লোহাগড়া উপজেলার ৮নং দিঘলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের শ্রম বিষয়ক সম্পাদক লতিফুর রহমান পলাশ হত্যা মামলার আসামীদের বিরুদ্ধে দ্রুত চার্জশীট প্রদান ও ফাঁসির দাবীতে বিক্ষোভ মিছিল, মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে । 

বুধবার দুপুরে লোহাগড়া উপজেলা পরিষদের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে বিভিন্ন শ্রেণি-পেশার সহস্রাধিক মানুষ অংশগ্রহণ করেন।

মানববন্ধন শেষে একই স্থানে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন নড়াইল- ২ আসনের সংসদ সদস্য শেখ হাফিজুর রহমান, মামলার বাদী ও জেলা পরিষদের সদস্য মুক্তিযোদ্ধা সাইফুর রহমান হিলু, নিহত পলাশের স্ত্রী ও দিঘলিয়া ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান নীনা ইয়াসমিন, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সরদার আব্দুল হাই, আবুল কালাম আজাদ, মনিউর রহমান জিকু, কাউন্সিলর গিয়াস উদ্দিন ভূইয়া, সমির বিশ্বাস, মমতাজ বেগম প্রমুখ ।

সমাবেশে বক্তারা বলেন, চলতি বছরের ১৫ ফেব্রুয়ারী প্রকাশ্যে উপজেলা পরিষদ চত্বরে দিঘলিয়া ইউপির চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক লতিফুর রহমান পলাশকে সন্ত্রাসীরা কুপিয়ে ও গুলি করে হত্যা করে ।

এ ঘটনায় নিহতের বড় ভাই মুক্তিযোদ্ধা সাইফুর রহমান হিলু বাদী হয়ে ১৫ জনকে আসামী করে লোহাগড়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন । হত্যাকান্ডের পর সাড়ে সাত মাস অতিবাহিত হলেও মামলার এজাহারভুক্ত আসামীদের নামে পুলিশ এখনো চার্জশিট প্রদান না করায় বক্তারা ক্ষোভ প্রকাশ করে বলেন, চাঞ্চল্যকর এ মামলার তদন্ত নিয়ে গড়িমসি করলে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে ।

সমাবেশ শেষে পলাশ হত্যাকারীদের ফাঁসির দাবীতে একটি বিরাট বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে উপজেলা পরিষদের সামনে এসে শেষ হয় । পরে একই দাবীতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মামলার বাদী ও জেলা পরিষদের সদস্য মুক্তিযোদ্ধা সাইফুর রহমান হিলু ।

(আরএম/এসপি/সেপ্টেম্বর ২৬, ২০১৮)