সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোনা) : নেত্রকোনার কেন্দুয়ায় ১শ ২০ জন প্রতিবন্ধী শিক্ষার্থীর মাঝে স্কুল ড্রেস বিতরণ করা হয়েছে। 

বুধবার নেত্রকোনার কেন্দুয়া উপজেলার সান্দিকোনা ইউনিয়নের বীর মুক্তিযোদ্ধা ওয়াহেদুজ্জামান অটিজম ও বুদ্ধিপ্রতিবন্ধী বিদ্যালয়ের পরিচানলা কমিটির উদ্যোগে শিক্ষার্থীদের মাঝে স্কুল ড্রেস বিতরণ করা হয়।

পরিচালনা কমিটির সভাপতি তোফাজ্জল হোসেন ভূঞার সভাপতিত্বে স্কুল ড্রেস বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোছা: শিরিন সুলতানা।

এছাড়া বক্তব্য রাখেন ভরাপাড়া মাদ্রসার সহকারী অধ্যক্ষ মো: মাজহারুল ইসলাম, দাতা সদস্য মনিরুজ্জামান, প্রধান শিক্ষক দীপক চন্দ্র বিশ্বশর্মা, ও প্রতিবন্ধী ছাত্র রাসেল মিয়া সহ অন্যান্য অভিভাবকগনও বক্তব্য রাখেন।

প্রধান অতিথির বক্তব্যে সহকারী কমিশনার (ভূমি) বলেন, প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয় বরং তারা দেশের সম্পদ। তাদেরকে ভালোভাবে শিক্ষা গ্রহণে সচেতন করে তুলতে সমাজের সকলকে আন্তরিক হতে হবে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক জানান, ওই বিদ্যালয়ে ১শ ২০ জন ছাত্রছাত্রী থাকলেও মাত্র ১১ জন ছাত্র ছাত্রী উপবৃত্তির আওতায় এসেছে। তিনি এই বিদ্যালয়ের ছাত্র ছাত্রীদের শতভাগ উপবৃত্তি প্রদান সহ বিভিন্ন থেরাপির সরঞ্জামাদি প্রদানের জন্য সরকারের নিকট জোর দাবি জানান।

(এসবি/এসপি/সেপ্টেম্বর ২৬, ২০১৮)