রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : পুলিশ প্রশাসন ও জেলা প্রশাসনকে জানিয়ে কোন লাভ না হওয়ায় অবশেষে সচেতন জনতা সাতক্ষীরা সদর উপজেলার ঝাউডাঙা ইউনিয়নের তুজুলপুর হাইস্কুল মাঠে সার্কাসের আড়ালে চলা রক্তচোষা রমরমা জুয়ার আসর ভেঙে দিয়েছে। 

বুধবার রাত ৮টার দিকে জুয়ার বোর্ডের মালিকসহ আয়োজক কমিটির সভাপতি ইয়ারব হোসেনসহ কয়েকজন ভোঁ দৌড় দিয়ে পালিয়েছে।

এদিকে সচেতন নাগরিক সমাজের পক্ষ নেওয়ায় ক্ষুব্ধ ইয়ারব হোসেন ও তার সহযোগীরা তাদেরই সহযোগি জাহাঙ্গীর হোসেনকে আনছার ভিডিপি ক্লাবে ডেকে নিয়ে পিটিয়েছে বলে অভিযোগ উঠেছে।

ঘটনার বিবরণে জানা যায়, সদর উপজেলার তুজুলপুর কৃষি ক্লাবের আয়োজনে তুজুলপুর হাইস্কুল মাঠে ১৭ জুলাই থেকে ১২ দিনের বাংলাদেশ গোল্ড সার্কাসের অনুমতি নিয়ে ৩১ জুলাই পর্যন্ত প্রশানকে ম্যানেজ করে রাতভর ওয়ান টেন ও ক্যাসিনো জুয়া চালানো হয়। আয়োজন কমিটির সভাপতি প্রাথমিক বিদ্যালয়ের গণ্ডি পার না হওয়া ইয়ারব হোসেন নিজেকে প্রধানমন্ত্রির লোক প্রচার দিয়ে তাকে কেউ কিছু করতে পারবে না বলে হুশিয়ারি দেন। ২৩ সেপ্টেম্বর থেকে আবারো সার্কাসের নেপথ্যে জুয়ার বসতে যাচ্ছে এমন খবর পেয়ে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতিসহ কয়েকজন সদস্য ও অভিভাবকরা মিলে সাতক্ষীরা জেলা প্রশাসক বরাবর অভিযোগ করলেও আয়োজক কমিটির সভাপতির হুমকিতে তা প্রত্যাহার করতে বাধ্য করা হয়। ফলে গত রোববার থেকে আবারো ইয়ারব হোসেনের নেতৃত্বে তুজুলপুর হাইস্কুল মাঠে শুরু হয় সার্কাসের আড়ালে জুয়ার আসর।

স্থানীয়রা জানান, সার্কাস আয়োজক কমিটির সভাপতি ইয়ারব হোসেন, সাধারণ সম্পাদক গোলাম রহমান, কোষাধ্যক্ষ সুদে ফারুক, ইয়ারব হোসেনের ভাগ্নে ট্যাপা মনি, রানা, কবিরুলসহ কয়েকজন বুধবার রাত ৮টার দিকে জুয়ার বোর্ড পরিচালনার সময় সচেতন জনগন প্রতিবাদ করেন। এ সময় জুয়ার বোর্ড উল্টে দিলে জুয়্ড়াী, জুয়ার বোর্ড মালিক ও পরিচালনা কমিটির সভাপতি ইয়ারব হোসেনসহ কয়েকজন ভোঁ দৌড় দিয়ে পালিয়ে যান।

পরবর্তীতে রাত ৯টার দিকে আয়োজক কমিটির সদস্য পরিচয়দানকারি চাদাবাজ জাহাঙ্গীর সচেতন নাগরিক সমাজের পক্ষ নেওয়ায় তাকে আনছার ভিডিপি ক্লাবে ডেকে নিয়ে পিটিয়ে জখম করা হয়।

তবে জানতে চাইলে ইয়ারব হোসেনের সঙ্গে মোবাইলে যোগাযোগ করা সম্ভব হয়নি।

েআরকে/এসপি/সেপ্টেম্বর ২৭, ২০১৮)