নওগাঁ প্রতিনিধি : আগামী ২৯ সেপ্টেম্বর নওগাঁর পত্নীতলায়  শিক্ষা প্রতিমন্ত্রী কাজী  কেরামত আলি নতুন একটি কারিগরি কলেজের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন। 

তথ্যানুসন্ধানে জানা যায়, নওগাঁর প্রয়াত ডেপুটি স্পীকার এম বায়েতুল্লাহর নামের ওই এম বায়েতুল্লাহ কারিগরি স্কুল এন্ড কলেজের ভিত্তি প্রস্তর স্হাপন করা হবে। ভিত্তি প্রস্তর স্থাপনের আগেই প্রস্তাবিত ওই কারিগরি কলেজে কয়েক কোটি টাকার নিয়োগ বানিজ্যের খবর পাওয়া গেছে।

এম বায়েতউল্লাহ কারিগরী স্কুল এন্ড কলেজ নামের এই প্রতিষ্ঠানের ভিত্তি প্রস্তর স্থাপনের দিন ২৯ সেপ্টেম্বর স্থানীয় আওয়ামীলীগের তরফে একটি জনসভার আয়োজন করা হয়েছে। জনসভা উপলক্ষে এলাকায় পোষ্টার সাঁটানো হয়েছে।

জনসভা ও কারিগরি কলেজের ভিত্তি স্হাপনের বিষয়ে জানতে চাইলে আওয়ামীলীগের একজন বর্ষিয়ান নেতা বলেন, শুধু জনসভার কথা শুনেছি; কিন্তু ভিত্তি স্হাপনের ব্যাপারে কিছু জানি না। এই প্রসঙ্গে তিনি আরও যোগ করেন, পত্নীতলা পৌর এলাকার ভিতরে ইতোমধ্যে দুটি এবং উপজেলার গগনপুরে আরও একটি কারিগরী কলেজ থাকার পরেও নতুন এই কলেজ অন্য কিছুর ইঙ্গিত দিচ্ছে।

জানা যায়, হুইপ শহিদুজ্জামান সরকারের ঘনিষ্ঠ একটি চক্র এর আগেও এলাকার নজিপুরে প্রতিবন্ধী স্কুল খুলে জামাত শিবিরের ক্যাডারদের নিয়োগ দিয়ে কোটি টাকার বানিজ্য করেছিল। এবারও ওই চক্রটিই প্রয়োজনের অতিরিক্ত কারিগরি কলেজ খুলে নিয়োগ বানিজ্যের কাজটি করছে।

(পি/এসপি/সেপ্টেম্বর ২৭, ২০১৮)