স্টাফ রিপোর্টার : বিগত পরিচালনা পর্ষদ সভায় স্থায়ী হওয়ার নিশ্চয়তা না পাওয়ায় আবারও নিয়মতান্ত্রিক ঘেরাও কর্মসূচির ডাক দিয়েছে বিমানের ক্যাজুয়াল শ্রমিকরা। আগামীকাল বোরবার সকাল ১০টায় বলাকায় শান্তিপূর্ণ অবস্থান করবে পে গ্রুপ-১ শ্রমিকরা।

অস্থায়ী শ্রমিকদের নেতা মোহাম্মদ হানিফ বিষয়টি নিশ্চিত করে বলেন, আমরা শান্তিপূর্ণভাবে বলাকা ভবন ঘেরাও করবো। ন্যায্য দাবি আদায়ের কথা বলার অধিকার সবার রয়েছে।

আগামীকালের ঘেরাও ও অবস্থান কর্মসূচিতে সকল অস্থায়ী (পে গ্রুপ ১) শ্রমিকরা উপস্থিত থাকবেন বলে জানান ক্যাজুয়াল শ্রমিকদের এই নেতা।

তিনি আরও জানান, শান্তিপূর্ণ ঘেরাও কর্মসূচির অংশ হিসেবে প্রথমে বিভিন্ন স্লোগান লেখা ব্যানার ও ফেস্টুন ব্যবহার করবে ক্যাজুয়াল শ্রমিক নেতাকর্মীরা। তাদের যৌক্তিক দাবি না মানা হলে সব ক্যাজুয়াল শ্রমিক একযোগে কর্মবিরতিতে যাবেন।

প্রসঙ্গত, গত ১৮ সেপ্টেম্বর বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালনা পর্ষদের সভায় বিমানের ৭০০ ক্যাজুয়াল পে গ্রুপ (৩১) ও (৩২) তৃতীয় শ্রেণির কর্মকর্তা চাকরি স্থায়ীকরণের সিদ্ধান্ত নেয়া হয়। কিন্তু ক্যাজুয়াল শ্রমিকদের (পে-গ্রুপ ১) ১৮০০ জনের চাকরি স্থায়ী হয়নি।

পরে ২৪ সেপ্টেম্বর বিমান ক্যাজুয়াল শ্রমিকরা {পে-গ্রুপ (১)} বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী এ কে এম শাহজাহান কামাল এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে ভিন্ন সময়ে সাক্ষাৎ করেন। সেসময় উভয় মন্ত্রীই তাদের চাকরা স্থায়ী করার আশ্বাস দেন।

পে-গ্রুপ-১ ক্যাজুয়াল শ্রমিকদের দিয়ে বিমানের অভ্যন্তরীণ রুটে ফ্লাইট পরিচালনাসহ কার্গো বিমান লোডিং আনলোডিং এবং বিমানের ইঞ্জিনিয়ারিং বিভাগের গুরুত্বপূর্ণ কাজ করানো হয়।

(ওএস/এসপি/সেপ্টেম্বর ২৯, ২০১৮)