সুজানগর (পাবনা) প্রতিনিধি : বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সুচিকিৎসাসহ মুক্তির দাবিতে পাবনার সুজানগরে স্মরণাতীতকালের বৃহত্তম সমাবেশ ও দিনভর পথযাত্রা কর্মসূচি পালন করেছে দলের নেতাকর্মীরা। এসময় তারা জনসাধারনের মাঝে লিফলেট বিতরণ করেন। 

সকাল এগারোটায় সুজানগরের উলাট মাদ্রাসা মাঠে অস্থায়ীভাবে নির্মিত বেগম খালেদা জিয়া মুক্তি মঞ্চে উপজেলা বিএনপির সভাপতি আলহাজ্ব আজম আলী বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যদেন কর্মসূচি আহবানকারী জেলা বিএনপির যুগ্ন সম্পাদক এবং পাবনা-২ আসনের বিএনপির মনোনয়ন প্রত্যাশি ও বিশিষ্ট শিল্পপতি আব্দুল হালিম সাজ্জাদ। সমাবেশে অন্যদের মাঝে বক্তব্যদেন জেলা বিএনপির যুগ্ন সম্পাদক নূর মোহাম্মদ মাসুম বগা, আবুল হাশেম, আনিসুল হক বাবু, জেলা বিএনপি নেতা হাফিজুর রহমান রানা, আব্দুল লতিফ জোয়াদ্দার, উপজেলা বিএনপির সহ সভাপতি আব্দুল মজিদ শাহ ঝন্টু, আব্দুল কাদের চেয়ারম্যান, জেলা যুবদলের সভাপতি মোসাব্বির হোসেন সনজু, সাধারন সম্পাদক ইলিয়াস আহমেদ হিমেল রানা, সাংগঠনিক সম্পাদক মনির আহমেদ, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারন সম্পাদক মাসুদ রানা, জেলা ছাত্রদলের সাধারন সম্পাদক কামরুজ্জামান প্রিন্স, সাংগঠনিক সম্পাদক সাদ্দাম হোসেন, উপজেলা যুবদলের সভাপতি হারুন মোল্লা, সাধারন সম্পাদক জসিম বিশ্বাস, উপেজলা জাসাসের সভাপতি রহমত আলী শেখ, পৌর বিএনপির যুগ্ন সম্পাদক আব্দুস সালাম মোল্লা, প্রচার সম্পাদক আব্দুল বাতেন কমিশনার, দপ্তর সম্পাদক তোরাব আলী, পৌর যুবদলের আহবায়ক সিদ্দিক বিশ্বাস, উপজেলা ছাত্রদলের আহবায়ক শফিউল ইসলাম বাবু, যুগ্ন আহবায়ক আনোয়ার হোসেন, আলম মন্ডল, এস এম পাপ্পু, পৌর ছাত্রদলের যুগ্ন আহবায়ক শেখ কাউছার, এডওয়ার্ড কলেজ শাখা ছাত্রদলের সাধারন সম্পাদক ইফতেহাদুল হাসান সাগর প্রমুখ।

বক্তারা অবিলম্বে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও চেয়ারপার্সনের বিশেষ সহকারী এড. শিমুল বিশ্বাসের মুক্তির দাবি জানান। সমাবেশ শেষে জেলা বিএনপির যুগ্ন সম্পাদক আব্দুল হালিম সাজ্জাদের নেতৃত্বে বেগম খালেদা জিয়া, তারেক রহমান, শিমুল বিশ্বাসের ছবি নিয়ে প্রদর্শন করা হয় বিশাল মানবপ্রাচীর। এরপর দলের নেতাকর্মীরা জাতীয় এবং দলীয় পতাকা ও ধানের শীষসহ হোন্ডা, মাইক্রোবাস, মিনি ট্রাক, ড্রাম ট্রাক বহর নিয়ে শুটকার মোড়, কাচুরি মোড়, হাসপাতাল সড়ক, সুজানগর পৌর শহর, তাঁতীবন্দ, পোড়াডাঙ্গা, ঘোড়াদহ, শান্তিপুর, চিনেখড়া, দুলাই, দারিয়াপুর, আহম্মেদপুর, কাশিনাথপুর, আমিনপুর, কাজিরহাট, সাগরকান্দী, নাজিরগঞ্জ, উদয়পুর, রাইপুর প্রভৃতি এলাকা প্রদক্ষিণ করে।

এসময় তারা বেগম খালেদা জিয়া ও শিমুল বিশ্বাসের মুক্তির দাবিতে শ্লোগানে শ্লোগানে পুরো রাজপথ প্রকম্পিত করে তোলে। প্রায় দুই হাজার মোটর সাইকেল, শতাধিক মাইক্রোবাস ও বেশ কয়েকটি ট্রাকে করে নেতাকর্মীরা বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে এবং তত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবি সম্বলিত ফ্যাস্টুন ও ব্যানার বহন করে। খালেদা জিয়ার কিছু হলে জ্বলবে আগুন ঘরে ঘরে, তারেক জিয়া ভয় নাই, রাজপথ ছাড়ি নাই, শহীদ জিয়া স্মরণে ভয় করিনা মরনে, শিমুল ভাইয়ের ভয় নাই রাজপথ ছাড়ি নাই, সারা বাংলার ধানের শীষে জিয়া তুমি আছো মিশে প্রভৃতি শ্লোগান দেয় দলের নেতাকর্মীরা।

বেগম খালেদা জিয়া ও শিমুল বিশ্বাসের মুক্তির দাবিতে নেতাকর্মীদের এই পথযাত্রাকে করতালী দিয়ে ও হাত নেড়ে অভিনন্দন জানান সাধারন মানুষ। যুবদল নেতা হারুন মোল্লা বলেন বিএনপি নেতা আব্দুল হালিম সাজ্জাদের নেতৃত্বে নেতাকর্মীদের এমন বাঁধভাঙা জোয়ারের কর্মসূচি বিগত একযুগেও তারা দেখেননি। এর মাধ্যমে দলের কার্যক্রম অধিকতর গতিশীল হওয়ার পাশাপাশি দলের সমর্থদের মাঝে প্রাণসঞ্চার হয়েছে। উল্লেখ্য, সকাল এগারোটা থেকে শূরু হয়ে বিকাল সাড়ে পাঁচটায় শেষ হয় কর্মসূচিটি।

(এস/এসপি/সেপ্টেম্বর ২৯, ২০১৮)