মিলন কর্মকার রাজু, কলাপাড়া : পটুয়াখালীর কলাপাড়র সর্বস্তরের মানুষের প্রাণের দাবি খেপুপাড়া মডেল মাধ্যমিক বিদ্যালয় সরকারি করণে শিক্ষা প্রতিষ্ঠানটির হাজারো শিক্ষার্থী, শিক্ষক, পরিচালনা পর্ষদের সদস্যসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ আনন্দ শোভাযাত্রা করেছে। অনুষ্ঠিত হয় আলোচনা সভা ও বিশেষ দোয়া মোনাজাত। 

শনিবার সকাল ১০টায় শহরজুড়ে এ উপলক্ষ্যে বিরাজ করে উৎসবমুখর পরিবেশ। শোভাযাত্রায় অংশ নেয়া শিক্ষার্থীরা শ্লোগানে শ্লোগানে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানান।

বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এবং সংসদ সদস্য আলহাজ মাহবুবুর রহমানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে এমন আনন্দ মিছিল করা হয়। মিছিল শেষে বিদ্যালয় মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. আব্দুর রহিম। প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বহী অফিসার মো. তানভীর রহমান।

অন্যান্যের মধ্যে বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি এসএম রাকিবুল আহসান, সহ-সভপতি মঞ্জুরুল ইসলাম, আওয়ামী লীগ নেতা সুলতান মাহমুদ, সহকারী শিক্ষক সুভাষ চন্দ্র বিশ্বাস, ইব্রাহীম খলিল, নুরুল হক, শিক্ষার্থী দিবারুল ইসলাম দ্বীপ বক্তব্য রাখেন।

পরে জাতির পিতাসহ ১৫ আগস্টে নিহত সকল সদস্য এবং স্বাধীনতা যুদ্ধে নিহত ৩০ লাখ শহীদের আত্মার মাগফিরাত কামনা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু, সুস্থতা দেশ পরিচালনায় সাফল্য কামনা করে বিশেষ দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়। সবশেষ শিক্ষার্থীদের মিষ্টি বিতরন করা হয়।

(এমকেআর/এসপি/সেপ্টেম্বর ২৯, ২০১৮)