নওগাঁ প্রতিনিধি : আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নওগাঁ-৬ (আত্রাই-রানীনগর) আসনে নির্বাচনী ডামাডোল বেজে উঠেছে। বিএনপি কিছুটা ঝিমিয়ে থাকলেও আওয়ামীলীগের নৌকার বিজয় নিশ্চিত করতে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী একাধিক প্রার্থী এলা চষে বেড়াচ্ছেন। প্রত্যেকেই নিজেকে যোগ্য দাবী করে নৌকায় ভোট দেয়ার জন্য গ্রামে গ্রামে পাড়ায়-মহল্লায় এমনকি দ্বারে দ্বারে ঘুরছেন। 

শনিবার সকালে উপজেলার আত্রাই উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে এক মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মোঃ ইসরাফিল আলম এমপি। তিনি পর পর দু’বার এমপি হিসেবে এলাকার ব্রিজ, কালভার্ট, শিক্ষা প্রতিষ্ঠান, রাস্তা-ঘাটসহ ব্যাপক উন্নয়ন করেছেন।

মতবিনিময় সভায় তিনি বলেন, শিক্ষার গুনগত মান উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শেখ হাসিনার বিকল্প নেই । এজন্যই প্রাথমিক পর্যায়ে শক্তিশালী ভিত্তি স্থাপনের মাধ্যমে শিক্ষার মান উন্নয়ন করা সম্ভব। সার্বজনীন শিক্ষার উদারীকরণ ও গুনগত মান উন্নয়নে বর্তমান সরকারের বহুমুখি পদক্ষেপ দেশে দক্ষ মানবসম্পদ সৃষ্টিতে ব্যাপক অবদান রাখছে। জ্ঞান ও মেধাভিত্তিক জাতি গঠনের মাধ্যম বিশ্বমানের নাগরিক সমাজ বির্নিমান করাই বর্তমান সরকারের প্রধান লক্ষ্য।

এ সময় শতভাগ ছাত্র-ছাত্রীর বিদ্যালয়ে উপস্থিতি নিশ্চিত করতে শিক্ষক ও অভিভাবকদের প্রতি আহবান জানান তিনি। তিনি আরও বলেন শিক্ষিত সমাজের মাধ্যমে মাদক, সন্ত্রাস, জঙ্গী, বাল্যবিবাহ ও জুয়া প্রতিরোধ করা সম্ভব। তাই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আসন্ন নির্বাচনে সকলকে আবারো নৌকা প্রতীকে ভোট দিয়ে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহ্বান জানান।

অপরদিকে শনিবার বিকালে আত্রাইয়ে নওগাঁ-৬ (আত্রাই-রানীনগর) আসনে নৌকা প্রতীকে মনোনয়ন প্রত্যাশী নওগাঁ জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট ওমর ফারুক সুমন গণসংযোগ, মতবিনিময় ও পথসভা করেছেন। এসময় শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকারের উন্নয়ন কার্যক্রম ও সরকারের নানামুখী সফলতা সাধারণ মানুষের মাঝে তুলে ধরেন তিনি।

উপজেলার রসুলপুর বটতলা থেকে প্রায় ৫ শতাধিক মটরসাইকেল, শতাধিক পিকআপ ও ক্যাভার ভ্যান নিয়ে আত্রাই-রাণীনগর উপজেলার বিভিন্ন ইউনিয়নসহ গুরুত্বপূর্ণ স্থানের হাট-বাজারে সাধারন মানুষের সঙ্গে শুভেচ্ছা ও মতবিনিময়সহ পথসভা করেন।

এ সময় কয়েক হাজার নেতাকর্মী, মুক্তিযোদ্ধা, ব্যবসায়ী ও সাধারণ মানুষকে নিয়ে স্থানীয়দের শুভেচ্ছা জানিয়ে এ্যাডভোকেট ওমর ফারুক সুমন বলেন, আসুন উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকায় ভোট দিয়ে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করি।

শাসক নয়, সেবক হওয়ার প্রত্যয় ব্যক্ত করে তিনি আরো বলেন, আত্রাই রানীনগরবাসী সঙ্গে থাকলে, তাদের সহযোগিতা থাকলে প্রথমেই এই এলাকাকে দুর্নীতিমুক্ত ঘোষণা করব ইনশাল্লাহ।

অপরদিকে এই আসনে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী মুক্তিযোদ্ধা নওশের আলী, সাবেক উপজেলা চেয়ারম্যান আনোয়ার হোসেন হেলাল, সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুর রহমান, রেজাউল ইসলাম এবং রফিকুল ইসলাম নৌকায় ভোট চেয়ে এলাকায় জনসংযোগ করছেন। তাদের ভাষ্য সাধারন মানুষ নৌকায় ভোট দেবে। জননেত্রী যাচাই-বাছাই অন্তে যাকে মনোনয়ন দেবেন, তার পক্ষেই তারা কাজ করবেন।

(বিএম/এসপি/সেপ্টেম্বর ২৯, ২০১৮)