বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের চিতলমারী উপজেলায় ফেসবুকে নগ্ন ছবি পোস্ট ও বারবার অনৈতিক প্রস্তাবের যন্ত্রণা সইতে না পেরে দিশা মজুমদার (১৭) নামের এক কলেজ ছাত্রী আত্মহত্যার পথ বেছে নেয়ায় খাসেরহাট কালিদাস বড়াল স্মৃতি মাহবিদ্যালয়ের শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছে। কলেজ ছাত্রী দিশা মজুমদারের আত্মহননের ঘটনায় তার বাবা সুকুমার মজুমদার বাদী হয়ে শুক্রবার রাতে মিঠুন মজুমদারকে প্রধান আসামী করে চিতলমারী থানায় একটি মামলা দায়ের করেছে। পুলিশ দু’দিনেও বখাটে মিঠুন মজুমদারকে আটক করতে পারেনি।

শনিবার সকালে চিতলমারীর খাসেরহাট কালিদাস বড়াল স্মৃতি মাহবিদ্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি খাসেরহাট বাজারসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সামনে প্রদক্ষিণ শেষে মিছিলটি সন্তোষপুর ইউনিয়ন পরিষদের সামনে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, কালিদাস বড়াল স্মৃতি মাহবিদ্যালয় পরিচালনা পরিষদেও সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান অশোক কুমার বড়াল, অধ্যক্ষ স্বপন কুমার রায় ও দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থী তৃষা ঘরামী প্রমূখ। সভায় বক্তরা অবিলম্বে লম্পট মিঠুন মজুমদারের গ্রেপ্তার পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। সেই সাথে তারা আগামী সোমবার উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি প্রদানের ঘোষণা দিয়েছেন।

চিতলমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) মো. ইকরাম হোসেন জানান, দিশা আত্মহননের ঘটনায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা হয়েছে। আসামী মিঠুন স্বপরিবারে পালাতক রয়েছে। তাকে আটক করতে পুলিশের অভিযান চলছে।

আত্মহনণকারী দিশা উপজেলা খাসেরহাট কালিদাস বড়াল স্মৃতি মাহবিদ্যালয়ের একাদশ শ্রেনীর মেধাবী ছাত্রী ছিল। বুধবার রাতে দড়িউমাজুড়ি গ্রামের নিজ বাড়ীর ঘরের আড়ার সাথে গলায় ফাঁস লাগিয়ে সে আত্মহত্যা করে।

(এসএকে/এসপি/সেপ্টেম্বর ২৯, ২০১৮)