জকিগঞ্জ (সিলেট) প্রতিনিধি : জকিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহকারী সার্জন ডা. নুরুল আমিন চৌধুরী প্রধান মন্ত্রীর জন্মদিন নিয়ে অবমাননাকর মন্তব্য করায় উপজেলা জুড়ে তোলপাড় শুরু হয়েছে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুল্লাহ আল মেহেী অভিযুক্ত ডা. নুরুল আমিন চৌধুরীকে শোকজ করে ৩ দিনের মধ্যে জবাব দাখিল করার নির্দেশ দিয়েছেন।

“২০ অভার ৭৬ রান, ৭ উইকেট, প্রধানমন্ত্রীর জন্মদিনটা মাটি করে দিল একমাত্র বন্ধু দেশের ক্রিকেটাররা!!!” গত ২৮ সেপ্টেম্বর এমন একটি স্ট্যাটার্স দেন ডাক্তার নুরুল আমিন।

উপজেলা ছাত্রলীগ সভাপতি দেলোয়ার হোসেন চৌধুরী গতকাল রবিবার উপজেলা নির্বাহী অফিসার বরাবরে লিখিত অভিযোগ করেছেন। অভিযোগে উল্লেখ করা হয়, গত ২৮ সে্েপ্টম্বর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহকারী সার্জন ডা. নুরুল আমিন চৌধুরী প্রধান মন্ত্রীর জন্মদিন নিয়ে উপহাসমূলক নোংরা ব্যঙ্গাত্মক স্ট্যাটাস করেছেন। তারা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্রশিবিরের সাবেক কোষাধ্যক্ষ ডা. নুরুল আমিন চৌধুরীর দৃষ্ঠান্তমূলক বিচার দাবী করেন। তারা বলেন, ঐ ডাক্তার প্রায়ই সরকার ও প্রধানমন্ত্রীকে নিয়ে ব্যঙ্গাত্মকমূলক পোষ্ট দেন।

উপজেলা ছাত্রলীগ সাধারন সম্পাদক মোস্তাফা উদ্দিন তাপাদার বলেন, ছাত্রলীগের আবেগ অনুভূতি হচ্ছেন জননেত্রী শেখ হাসিনা। নেত্রীকে ব্যাঙ্গাত্বক স্ট্যাটাসকারী ডাক্তারের বিরুদ্ধে প্রশাসন থেকে দৃষ্টান্তমূলক ব্যবস্থা না নিলে আমরা ঐক্যবদ্ধ ছাত্রলীগ দুর্বার আন্দোলনের ডাক দেবো।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুল্লাহ আল মেহেদী বলেন, প্রধানমন্ত্রীর জন্মদিন নিয়ে অবমাননাকর পোষ্ট দেওয়ায় ডা. নুরুল আমিকে শোকজ করা হয়েছে। শোকজ নোটিশে তিনি উল্লেখ করেন, উক্ত পোষ্টের দায়ভার উপজেলাস্বাস্থ্য বিভাগ বহন করবেনা। তিনি বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে বলেও উল্লেখ করেন।

এ ব্যাপারে ডা. নুরুল আমিন চৌধুরী বলেন, ফেইসবুকের এ লেখাটি অবমাননাকর হয়েছে বলে আমি মনে করি না।

(এসপি/এসপি/সেপ্টেম্বর ৩০, ২০১৮)