কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি : পটুয়াখালীর কলাপাড়ায় এক ইউপি সদস্যের বিরুদ্ধে প্রতিবন্ধীর ভাতা তুলে আত্মসাত করার অভিযোগ উঠেছে। উপজেলার লালুয়া ইউনিয়নের সাবেক ইউপি সদস্য মজিবর রহমান হাওলাদারের বিরুদ্ধে সাত সহস্রাধিক টাকা আত্মসাতের অভিযোগ করেন প্রতিবন্ধী ভাতা প্রাপ্ত জয়নাল হাওলাদার।

অভিযোগে জানাযায়, প্রতিবন্ধী ভাতাপ্রাপ্ত জয়নাল হাওলাদারের হিসাব নম্বর ১৪৭। বই নম্বর। ৩৩। অথচ কার্ডে ছবি লাগানো বানাতি বাজারের ব্যবসায়ী কালাম হাওলাদাদের। ইউপি সদস্য মজিবর রহমান মেম্বর থাকাকালীন এ কারসাজি করে গত জুলাই ২০১৬ থেকে জুন ২০১৭ পর্যন্ত ভাতা বাবদ সাত হাজার দুইশ টাকা উত্তোলন করে আত্মসাত করেন।

ভাতাভোগী জয়নাল হাওলাদার জানান, তিনি এ ঘটনা জানতেন না। তার নাম আইডি নম্বর ব্যবহার করে অন্যের ছবি লাগিয়ে ভাতার টাকা হাতিয়ে নেয়া হয়। লালুয়ার পাঁচ নম্বর ওয়ার্ডের শারীরিক প্রতিবন্ধী জয়নাল হাওলাদার তার তালিকায় অন্তর্ভূক্তির বিষয়টি জানতে পারেন ওই এলাকার মহিলা মেম্বারের মাধ্যমে। এরপরে ২০১৮ সালের মার্চ মাস পর্যন্তভাতার টাকা পেয়েছেন জয়নাল হাওলাদার। কিন্তু তার নামের হাতিয়ে নেয়া সাত হাজার দুই শ’ টাকা আজও পায়নি।

এ ব্যাপারে ব্যবচসায়ী কালাম হাওলাদার জানান, সরকারি সহায়তা পাওয়ার জন্য মেম্বারের কাছে ছবি ও ন্যাশনাল আইডি কার্ডের ফটোকপি দিতে হয়েছে। তখন ছবি লাগানো হয়েছে। টাকা তোলা কিংবা ঘটনা সম্পর্কে কিছুই জানেন না। প্রতিবন্ধী ব্যক্তির কাছ থেকে তিনি বিষয়টি জানতে পেরেছেন।

অভিযুক্ত সাবেক ইউপি সদস্য মজিবর রহমান হাওলাদার জানান, তিনি মেম্বর থাকাকালে ওই ছবিতে জয়নাল লিখে কেউ সই নিয়েছে। আর জয়নালের বই তিনি কখনও চোখে দেখেননি। বই যার কাছে ছিল সে ছাড়া কেউ টাকা তোলার কথা নয়। তাকে অযথা জড়ানো হচ্ছে। টাকা নেয়ার অভিযোগ সম্পুর্ণ মিথ্যা ও বানোয়াট।

কলাপাড়ার উপজেলা নির্বাহী অফিসার মো. তানভীর রহমান সাংবাদিকদের জানান, অভিযোগ পেলে তদন্ত করে জড়িতের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

(এমকেআর/এসপি/অক্টোবর ০১, ২০১৮)