বাগেরহাট (মোরেলগঞ্জ) প্রতিনিধি : বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার দৈবজ্ঞহাটী ইউপি চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা শহিদুল ফকিরের টর্চার সেলে মারপিটে ও গুলিতে আওয়ামী লীগের ২ নেতা নিহত হয়েছে।

নিহতরা হলো ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক আনসার আলী দিহিদার (৫৩) ও উপজেলা যুবলীগের সদস্য শেখ শুকুর আলী (৪৫)।

হামলায় তাঁতীলীগের শ্রম বিষয়ক সম্পাদক বাবুল শেখ গুরুত্বও আহত হয়েছে। এ সময়ে আওয়ামী লীগ নেতা আনসার আলীরসহ দুটি বাড়ী ভাংচুর করা হয়েছে। সোমবার বিকেলে মোরেলগঞ্জ উপজেলার দৈবজ্ঞহাটী বাজারে আধিপত্যে বিস্তার নিয়ে এ ঘটনা ঘটে। পুলিশ এই ঘটনায় জড়িত সন্দেহে দৈবজ্ঞহাটী ইউপি চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা শহিদুল ফকিরকে আটক করেছে।

গুরুত্বর আহত তাঁতীলীগের শ্রম বিষয়ক সম্পাদক বাবুল শেখ বাগেরহাট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় জানান, সোমবার বিকালে মোরেলগঞ্জ উপজেলার দৈবজ্ঞহাটী বাজার এলাকার বিভিন্ন স্থান থেকে আনসার, শুকুরসহ তাকে ধরে এনে তাদের ‘বোরখা পরিয়ে’ ইউনিয়ন পরিষদে আটকে রেখে গুলি করে, কুপিয়ে ও পিটিয়ে আহত করা হয়। ইউপি চেয়ারম্যান শহিদুল ফকির ও তার লোকজন এই ঘটনার নেতৃত্ব দেয়। এভাবে ইউপি চেয়ারম্যানের টর্চার সেলে আধা ঘন্টা নির্যাতনের পর খবর পেয়ে পুলিশ এসে আহতদের উদ্ধার করে বাগেরহাট সদর হাসপাতালে নিয়ে আসে। এ সময়ে বাগেরহাট সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. শেখ রিয়াদুজ্জামান যুবলীগ নেতা শুকুরকে মৃত্যু ঘোষনা করে।

অপর দুই আহত আনসার আলী ও বাবুলের অবস্থা আশংকাজনক হওয়ায় তাদের খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করা হয়। আনসারকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে সে মারা যায়। নিহত দৈবজ্ঞহাটী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক আনসার আলী মোরেলগঞ্জের দৈবজ্ঞহাটী এলাকার আবির শেখের ছেলে ও যুবলীগ নেতা শুকুর আলী মোরেলগঞ্জের জোকা গ্রামের মোসলেম শেখের ছেলে ও প্রায়ত আওয়ামী লীগের এমপি আব্দুল লতিফ খাঁনের খালাতো ভাই । হতাহতরা সবাই কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সভাপতি ও বাগেরহাট- ৪ ( মোড়েলগঞ্জ-শরনখোলা) আসনের আওয়ামী লীগের মনোয়ন প্রত্যাশী এইচ এম বদিউজ্জামান সোহাগের সমর্থক।

এদিকে আওয়ামী লীগ ও যুবলীগের দুই নেতার মৃত্যুর ঘটনা সন্ধ্যায় এলাকায় ছড়িয়ে পড়লে লোকজন আতংকিত হয়ে পড়ে। এসময়ে ওই এলাকায় উত্তেজনা দেখা দেয়। পরে বাগেরহাট শহর থেকে অতিরিক্ত পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্তন করে। এ সময়ে হতাহতদের সমর্থকদের হামলায় ইউপি চেয়ারম্যান শহিদুল ফকিরের ভাগ্নে মিল্টন খাঁন (৪০) আহত হয়। তাকে সন্ধ্যায় উদ্ধার করে পুলিশ বাগেরহাট সদর হাসপাতালে ভর্তি করে।

বাগেরহাটের মোড়েলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম আজিজুল হক জানান, এলাকায় আধিপত্যে বিস্তারের জের হিসেবে দৈবজ্ঞহাটীতে এই ঘটনা ঘটেছে। এই ঘটনার সাথে জড়িতদের মধ্যে ইউপি চেয়ারম্যান শহিদুল ফকিরকে আটক করা হয়েছে এবং বাকীদের আটকে এলাকায় অভিযান চলছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

(এসএকে/এসপি/অক্টোবর ০১, ২০১৮)