তথ্যপ্রযুক্তি ডেস্ক : আইফোন এক্স-এস ও এক্স-এস ম্যাক্সর প্রতি গ্রাহকদের আগ্রহের কমতি ছিল না। বাজারে আসার সঙ্গে সঙ্গেই পুরনো ফোন বাদ দিয়ে নতুন এ দুটি মডেল কিনেছেন অনেকে। কিন্তু কয়েকদিন যেতে না যেতেই ফোন দুটিতে দেখা দিয়েছে সমস্যা।

অনেক ব্যবহারকারীর অভিযোগ, চার্জিংয়ের ক্ষেত্রে ধারাবাহিকতা ধরে রাখতে পারে না আইফোন এক্স-এস ও এক্স-এস ম্যাক্স। কিছুক্ষণ অব্যবহৃত রাখলে চার্জ হয় না ডিভাইস দুটোর। এমনকি কোনও কোনও সময় ডিসপ্লে সচল না থাকলেও চার্জ হয় না।

আইফোনে এমন সমস্যার বিষয়ে এখনও পর্যন্ত মুখ খুলেনি অ্যাপল। তবে ধারণা করা হচ্ছে, দ্রুতই চার্জিং সমস্যা ইস্যুতে নিজেদের ব্যাখ্যা দেবে প্রতিষ্ঠানটি।

এদিকে ভিডিও ব্লগার লুইস হিলসেনটিজারও দুটি আইফোনের সমস্যা নিয়ে ভিডিও তৈরি করেছেন। তিনি এই ভিডিও ইউটিউবের ‘আনবক্স থেরাপি’ চ্যানেলে শেয়ার করেন। যাতে প্রায় ১ কোটি ২০ লাখ সাবস্ক্রাইবার রয়েছে।

ওই ভিডিওতে অ্যাপলের নিজস্ব পাওয়ার সাপ্লাই দিয়ে নয়টি আইফোন চেক করা হয়। সেখানে দেখা যায়, আইফোন এক্স-এস এবং এক্স-এস ম্যাক্স ছাড়া বাকি সবগুলোই ঠিকভাবে চার্জ হয়। কিন্তু উল্লেখিত ডিভাইস দুটিতে চার্জিং প্লাগ লাগালেও চার্জ হয় না।

হিলসেনটিজার তার ভিডিও প্রকাশ সম্পর্কে জানান, একজন গ্রাহক এই সমস্যা নিয়ে আমাকে ই-মেইল করার পর বিষয়টি সম্পর্কে জানতে পারি। আগে এটা বুঝিনি কারণ আমি চার্জিংয়ের জন্য তারবিহীন চার্জার ব্যবহার করি।

(ওএস/এসপি/অক্টোবর ০২, ২০১৮)