সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী) : অবশেষে পটুয়াখালীর গলাচিপা সদর হাসপাতালের প্রধান সড়কটি প্রশস্ত করে পূণঃনির্মানের কাজ শুরু হয়েছে। গলাচিপা পৌরসভায় অবস্থিত উপজেলার একমাত্র সদর হাসপাতালের প্রধান সড়কটি দীর্ঘদিন ধরে সরু ও খানাখন্দে ভরা এবং মুমূর্ষু রোগী ও গর্ভবতী মায়েদের জন্য অ্যাম্বুলেন্স চলাচলের অনুপযোগী।

ফলে হাসপাতালে স্বাস্থ্য সেবা নিতে আসা গলাচিপা ও রাঙ্গাবালী উপজেলার শত শত রোগী, স্কুলগামী ছোট ছোট কোমলমতী শিক্ষার্থীরা, মসজিদে আসা মুসল্লীগণ, পথচারিরা ও সাধারণ জনগণ প্রতিনিয়ত বিভিন্ন দুর্ঘটনা ও ভোগান্তির শিকার হন ।

এ বিষয়ের উপর গত ২০ ও ২১ সেপ্টেম্বর দৈনিক বরিশাল অঞ্চল ও দৈনিক সাথী পত্রিকায় “রাস্তার বেহাল দশা!” শিরোনামে সংবাদ প্রকাশিত হওয়ায় এলাকায় ব্যাপক আলোড়নের সৃষ্টি হয়। এতে পৌরসভা কর্তৃপক্ষের টনক নড়ে।

বিষয়টি পৌরসভা কর্তৃপক্ষ আমলে নিয়ে অতি দ্রুত সড়কটির পূনঃনির্মান কাজ গত ২৯ সেপ্টেম্বর শুরু করেছে। সড়কটি সরু ও এর উভয় পাশে খাদা থাকার কারণে সড়কটিকে আরও প্রশস্ত করে এর উভয় পাশে গাইডওয়াল সহ ওয়াল করা হবে। ৫৭৫ (পাঁচশত পঁচাত্তর) মিটার দৈর্ঘ্য ও ৪.৫ (চার দশমিক পাঁচ) মিটার প্রস্থের পুণঃনির্মিত এ সড়কটি আরসিসি ঢালাই করা হবে।

এডিবি এর অর্থায়নে সিটিআইপি এর প্রকল্পের মাধ্যমে মেসার্স পল্লী ষ্টোর্স, প্রোঃ মো. গোলাম সরোয়ার বাদল ঠিকাদারি প্রতিষ্ঠান কাজটি পায়।

এ ব্যাপারে গলাচিপা পৌরসভার সহকারি প্রকৌশলী অলক সমাদ্দার এ প্রতিবেদককে জানান, এডিবি এর অর্থায়নে সিটিআইপি এর প্যাকেজের কাজটি নির্মানের জন্য ১ কোটি ১১ লক্ষ টাকা বরাদ্দ হয়। আমরা চাচ্ছি যত দ্রুত সম্ভব কাজটি শেষ করার। যদিও প্যাকেজের মেয়াদ ২০২০ সালের জানুয়ারি পর্যন্ত।

(এসডি/এসপি/অক্টোবর ০৩, ২০১৮)