বিশেষ প্রতিবেদক : নিরাপদ সড়ক ও ট্রাফিক আইন কার্যকর করার লক্ষ্যে সরকারের গৃহীত কর্মসূচীর অংশ হিসেবে বাংলাদেশ ছাত্রলীগ কক্সবাজার জেলা শাখা অভিনব এক কার্যক্রম শুরু করেছে। শহরের প্রতিটি মোড়ে মোড়ে অবস্থানরত বিভিন্ন যানবাহনে ট্রাফিক আইন মেনে চলার নিয়ম সম্বলিত স্টিকার লাগালেন।

গত বুধবার হতে জেলা ছাত্রলীগের নেতাদের এ কর্মসূচি পালন করতে দেখা যায়।

বাংলাদেশ ছাত্রলীগ কক্সবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক ছাত্রনেতা মোরশেদ হোসাইন তানিমের নেতৃত্বে জনসচেতনতা বৃদ্ধি,দূর্ঘটনা রোধ করতে নিরাপদ সড়ক ও ট্রাফিক আইন কার্যকর এবং সরকারের গৃহীত কর্মসূচির অংশ হিসেবে ইতিবাচকভাবে ভাবে ব্যতিক্রমী এই উদ্যোগ গ্রহন করেন।

কক্সবাজার শহরে ট্রাক,বাস,সিএনজি,অটোরিকশা,রিক্সা সহ বিভিন্ন গাড়িতে ট্রাফিক আইন মেনে চলুন,গাড়ি ধীরে চলুন,একটি দূর্ঘটনা সারা জীবনের কান্না,স্কুল কলেজের সামনে হর্ণ বাজাবেন না বিভিন্ন স্লোগানে গাড়ির গায়ে স্টিকার লাগানো হয়।

এসময় কক্সবাজার জেলা ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের অসংখ্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ইতিমধ্যে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সংগ্রামী সভাপতি রিজুয়ানুল হক চৌধুরী শোভন ও সংগ্রামী সাধারন সম্পাদক ইতিবাচক রাজনীতির প্রতিচ্ছবি ছাত্রনেতা গোলাম রাব্বানীর নেতৃত্বে সারাদেশে বিভিন্ন ইতিবাচক কর্মসূচি শুরু হয়েছে।

এই ধারাবাহিকতায় অব্যাহত রাখতে ছাত্রলীগ নেতাকর্মীদের নৃত্য নতুন কর্মসূচি পালন করতে হবে এবং দেশরত্ন শেখ হাসিনার উন্নয়ন প্রচার প্রসার করতে সবাইকে কাজ করতে হবে।

(জেজে/এসপি/অক্টোবর ০৪, ২০১৮)