জোটন চন্দ্র ঘোষ, হালুয়াঘাট : হালুয়াঘাটে এক সংখ্যালঘু পরিবারকে জোরামূলে নিজের বসতবাড়ী থেকে উচ্ছেদ চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ভুক্তভোগী স্বদেশী ইউনিয়নের হাপানিয়া গ্রামের মৃত সতেন্দ্র চন্দ্র সূত্রধরের পুত্র আশুতোষ চন্দ্র সূত্রধর হালুয়াঘাট থানায় একই গ্রামের আব্দুল ছোবান গংদের ৭ জনের নামে লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগে প্রকাশ, একই গ্রামের আব্দুল ছোবান, মিন্টু মিয়া, রেজাউল মিয়া,মফিজুল,সাবদী,জুলেখা খাতুন, নূরজাহান বেগম গত ২ অক্টোবর সকালে মিথ্যা মালিকানা দাবী করে উচ্ছেদ করার জন্য জোরামূলে দখল করার জন্য সাবকাবলা ক্রয়কৃত ৫৬ শতাংশ জমি থেকে বিভিন্ন জাতের গাছপালা কেটে জমিটি বেদখল করার চেষ্টায় লিপ্ত রয়েছে। ঘটনার পূর্বেও ভুক্তভোগীর জমি থেকে গাছপালা একাদিকবার কেটে নিয়ে যায় বিবাদীগণ।

ঘটনারদিন গাছপালা পুনরায় কাটতে চাইলে বাঁধা নিষেদ করায় মারধর করার চেষ্টা করে। আত্ম রক্ষার্থে নিজের বসতবাড়ীতে আশ্রয় নিলে বিবাদীগণ বাড়িতে এসে পরিবারের লোকজনদের অশ্লীল ভাষায় গালিগালাজ করে ঘরের ভিতর আটক করে রাখে। ভুক্তভোগী সাবকাবলা ক্রয়কৃত জমিতে পূনরায় প্রবেশ করলে আইনশৃঙ্খলার অবনতি,খুন জখম সহ শান্তি ভঙ্গের আশংকা বিদ্যমান রয়েছে বলে অভিযোগে উল্লেখ করা হয়।

এ বিষয়ে প্রতিপক্ষের সাবদী সাংবাদিকদের বলেন, তিনি অভিযোগকারীর কাকা জ্ঞেনেন্দ্র চন্দ্র সূত্রধরের নিকট থেকে জমি ক্রয় করে ছিলেন। কিন্ত তাকে সাবকাবলা দলিল করে দেননি। উক্ত জমিটি আশুতোষ চন্দ্র সূত্রধর এর নামে সাবকাবলা দলিল করে দিয়েছে। তারা উক্ত জমিতে প্রবেশ করে কিছু গাছের চারা রোপন করেছেন।

এ ঘটনায় হালুয়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর আলম তালুকদার বলেন, অভিযোগটি পেয়েছেন তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা গ্রহন করবেন বলে জানান।

(জেসিজি/এসপি/অক্টোবর ০৪, ২০১৮)