রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি : ১৯৪৭ সালের সেই তলা বিহীন ঝুড়ি থেকে দেশ এখন ডিজিটাল বাংলাদেশে রুপান্তর হয়েছে। আর এ সব কিছুই সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দৃঢ় প্রচেষ্টায়।  প্রধানমন্ত্রীর উন্নয়নের ছোয়া পেয়েছে গ্রাম থেকে শহর পর্যন্ত। 

দেশে কোন খাদ্য ঘাটতি থাকবে না। কেউ গৃহহীন থাকবে না। সরাসরি প্রধানমন্ত্রীর কার্যালয়ের তত্বাবধানে গ্রাম গঞ্জের অসহায় মানুষদের গুচ্ছগ্রাম করে বাড়ীসহ জমি বন্দোবস্ত দেওয়া হচ্ছে। জমি আছে ঘর নাই গরীব মানুষদের বাসস্থান করে দেওয়া হচ্ছে। গ্রাম গঞ্জের যোগাযোগ ব্যবস্থা ব্যাপক পরিবর্তন এসেছে। দেশে বসেই দেশ বিদেশে যোগাযোগ ব্যবস্থা করা হয়েছে সব মিলে ব্যাপক উন্নয়ন হয়েছে এই তলাবিহীন ঝুড়ির দেশ বাংলাদেশ।

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলা প্রশাসনের উদ্যোগে গতকাল বৃহস্পতিবার উপজেলা পরিষদ চত্তরে ৩দিন ব্যাপী জাতীয় উন্নয়ন মেলার উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহি কর্মকর্তা মৌসুমী আফরিদার সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে ঠাকুরগাও-৩ আসনের সাংসদ অধ্যাপক ইয়াসিন আলী উপরোক্ত কথাগুলো বলেন।

প্রধান অতিথির বক্তব্যর পূর্বে উপজেলা প্রশাসনের উদ্যোগে বিশাল বণার্ঢ র‌্যালী শহরের প্রধান প্রধান ফটক প্রদক্ষিন করে পরিষদ চত্তরে এসে শেষ হয়। পরে ভিডিও কনফারেন্স’র মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়ন মেলার শুভ উদ্বোধন ঘোষনা করেন।

এছাড়াও আলোচনা সভায় পৌর আ’লীগ সভাপতি জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন আ’লীগ সভাপতি অধ্যাপক সইদুল হক, থানা অফিসার ইনর্চাজ আব্দুল মান্নান প্রেস ক্লাব সভাপতি মোবারক আলী মহিলা ভাইস চেয়ারম্যান মাহফুজা বেগম পুতুল সাংবাদিক অধ্যাপক আনোয়ারুল ইসলাম উপজেলা আ’লীগ ভারপ্রাপ্ত সম্পাদক তাজউদ্দীন আহম্মেদ, মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম, হবিবর রহমান, আবু মোতালেব, মৌঃ জহিরুল ইসলাম প্রমুখ।

(কেএএস/এসপি/অক্টোবর ০৪, ২০১৮)