নড়াইল প্রতিনিধি : ভিডিও কনফারেন্সের মাধ্যমে নড়াইলের লোহাগড়ায় ৩দিন ব্যাপী ৪র্থ উন্নয়ন মেলার উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার সকালে লোহাগড়া উপজেলা পরিষদ চত্বরে নড়াইলের জেলা প্রশাসক মোঃ এমদাদুল হক চৌধুরীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য শেখ হাফিজুর রহমান।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন খুলনা বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার(উন্নয়ন) নিশ্চিন্ত কুমার পোদ্দার, স্থানীয় সরকার মন্ত্রাণালয়ের অতিরিক্ত সচিব রমা রানী রায়, নড়াইল জেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড সোহরাব হোসেন বিশ্বাস, সাবেক সংসদ সদস্য বিগ্রেডিয়ার জেনারেল (অব:) এস কে আবু বাকের, নড়াইলের পুলিশ সুপার মোঃ জসিম উদ্দিন (পিপিএম), নড়াইল জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডঃ সুবাস চন্দ্র বোস, সাধারন সম্পাদক নিজামউদ্দিন খান নিলু, সহ-সভাপতি এ্যাড: সৈয়দ আইয়ূব আলী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আঃ হান্নান রুনু শিকদার, লোহাগড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ ফয়জুল আমীর লিটু, লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মুকুল কুমার মৈত্র, লোহাগড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রবীর বিশ্বাস, সহকারি কমিশনার (ভূমি) এম এম আরাফাত হোসেন প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলায় বসবাসকারি সরকারের বিভিন্ন উপকারভোগী, ভাতাভোগী, পুণর্বাসিত ভিক্ষুক, গুচ্ছগ্রাম ও আশ্রায়ন কেন্দ্রে বসবাসকারি লোকজন, কমিউনিটি ক্লিনিকের সেবা গ্রহীতা, মুক্তিযোদ্ধা, শিক্ষক, কৃষক, মৎস্যজীবি ও উদ্যোক্তরা উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে পুণর্বাসিত ভিক্ষুক লোহাগড়ার পদ্মবিলা গ্রামের ফারুক হোসেনের সাথে কথা বলেন। এ সময় ফারুক হোসেন জানান, ‘ আগে আমি ভিক্ষা করতাম, আমাকে পুণর্বাসন করায় আমি খুব খুশি।

বর্তমান আমি ব্যবসা করে আমার পরিবার পরিজন নিয়ে সুখে আছি।’ অনুষ্ঠানে নড়াইল জেলার বিভিন্ন উন্নয়নের কর্মকান্ডের ওপর একটি ভিডিও চিত্র প্রদর্শন করে প্রধানমন্ত্রীকে দেখানো হয়। মেলায় সরকারী ও বেসরকারী বিভিন্ন প্রতিষ্ঠানের ৪৮ টি ষ্টলে সরকারের নানা উন্নয়ন চিত্র তুলে ধরা হয়েছে। মেলাকে আকর্ষনীয় করার জন্য প্রতিদিন বিকালে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। আগামী শনিবার সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে ৩দিন ব্যাপি উন্নয়ন মেলা শেষ হবে।

(আরএম/এসপি/অক্টোবর ০৪, ২০১৮)