মাগুরা প্রতিনিধি : লাখো দর্শকের আনন্দ উল্লাসের মধ্যদিয়ে মাগুরার মহম্মদপুর উপজেলার মধুমতি নদীতে আবহমান গ্রাম-বাংলার ঐতিহ্য প্রাণ আপ বিহারী লাল শিকদার নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে মাগুরা জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে ও উপজেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় এ নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্টিত হয়।

গ্রাম বাংলার ঐতিহ্যবাহী বাৎসরিক এ নৌকাবাইচ উপভোগ করতে সকাল থেকেই শেখ হাসিনা সেতু সংলগ্ন মধুমতি নদীর পাদদেশে পার্শবর্তী যশোর, ঝিনাইদাহ, নড়াইল, ফরিদপুরসহ কয়েকটি জেলার বিভিন্ন শ্রেণীর মানুষ ও এলাকার শিশু-কিশোর-কিশোরিসহ সকল বয়সী নারী-পুরুষ জমায়েত হতে থাকেন। তাদের উপস্থিতিতে এলাকায় সৃষ্টি হয় আনন্দঘণ ও উৎসব মূখর পরিবেশ।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বেলুন ও শান্তির প্রতিক কবুতর উড়িয়ে প্রতিযোগিতার উদ্বোধন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. শ্রী বীরেন শিকদার-এমপি।

উপজেরা নির্বাহী অফিসার (অতি: দা:) আবু সুফিয়ানের সভাপতিত্বে এ সময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত সচিব অশোক কুমার বিশ্বাস, জাতীয় ক্রীড়া পরিষদের সচিব মো. মাসুম করিম, মাগুরা জেলা প্রশাসক মুহাম্মদ আতিকুর রহমান, জেলা পুলিশ সুপার খাঁন মোঃ রেজোয়ান, জেলা আ’লীগের সহ-সভাপতি আলহাজ্ব আবু নাসির বাবলু, মহম্মদপুর থানার ওসি মো. রবিউল হোসেন, প্রাণ আপ গ্রুপের নির্বাহী পরিচালক মোঃ অনিসুর রহমান, যুব উন্নয়নের উপ-পরিচালক রিয়াজুর রহমান, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বাসুদেব কুন্ডু, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক হাজী মোঃ মোকবুল হোসেন, আমিনুর রহমান কলেজের অধ্যক্ষ ও উপজেলা যুবলীগের সভাপতি অধ্যাপক বিপ্লব রেজা বিকো এবং উপজেলা ক্রীড়া সংস্থার সদস্য সচিব অধ্যক্ষ মিজানুর রহমান মিলন প্রমুখ।

প্রতিযোগিতা শুরুর আগ মুহূর্তে মধুমতি নদীর দুই পাড়ে নামে লাখো মানুষের ঢল। সংগীতের তাল-লয়ে দাঁড়িয়াদের ছন্দময় দাঁড় নিক্ষেপে নদীর জল ময়ূরপঙ্খির মতোই ঝিলমিল করে মধুমতির বুকে। উল্লাসে মেতে উঠে নদী পাড়ের আমুদে দর্শক। এ বাইচে অংশ নেয় বিভিন্ন এলাকা থেকে আসা ৩৩ টি নৌকা। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ।

(ডিসি/এসপি/অক্টোবর ০৪, ২০১৮)