আমতলী (বরগুনা) প্রতিনিধি : বরগুনার আমতলীতে মেসার্স জিমি ব্রিকস ফিল্ডের মালিক মো আবুল বাশার নয়ন এর কাছে পঁচিশ লক্ষ টাকা চাঁদা দাবি ও তার মালিকানাধীন ব্রিক ফিল্ডে হামলা ও ভাংচুরের অভিযোগ পাওয়া গেছে। 

এ ঘটনায় আবুল বাশার নয়ন ২১ জনকে আসামী করে আমতলী থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

সংবাদ সম্মেলন সূত্রে জানা যায়, উপজেলার সেকান্দারখালী সাকিনে মো আবুল বাশার নয়ন এর মালিকানাধীন মেসার্স জিমি ব্রিকস প্রতিষ্ঠার পর থেকেই মো. রুমেন হাং গং চাঁদা দাবী করে আসছে। অত:পর শুক্রবার (৫ অক্টোবর) বিকাল ৩ টার সময় মো. রুমেন হাং তার দলীয় লোকজন নিয়ে মেসার্স জিমি ব্রিকস এর মালিক মো আবুল বাশার নয়ন মৃধার কাছে ২৫ লক্ষ টাকা চাঁদা দাবি করে। নয়ন মৃধা চাঁদা দিতে অস্বীকার করলে আসামীরা মেসার্স জিমি ব্রিকস এর অফিস কক্ষে হামলা ও ভাংচুর করে। এ সময় আসামীরা ক্যাশ বাক্সের তালা ভেঙ্গে ক্যাশ বাক্সে রক্ষিত ইট বিক্রির ১২ লক্ষ৫০ পঞ্চাশ হাজার টাকা জোরপূর্বক নিয়া যায়। এ সময় আসামিরা অফিস কক্ষে থাকা ৩টি সিসি ক্যামেরা, হার্ডডিস্ক ও মনিটর লুট করে নিয়ে যায় বলে জানান বলে জানান মো. আবুল বাশার নয়ন মৃধা।

মো. আবুল বাশার নয়ন মৃধা তার লিখিত বক্তব্যে বলেন, “আমি ব্রিক ফিল্ড করার পর থেকেই মো. রুমেন হাং তার দলবল নিয়ে আমার কাছে পঁচিশ লক্ষ টাকা চাঁদা দাবি করে আসছে। আমি চাঁদা দিতে অস্বীকার করলে তারা আমার ব্রিক ফিল্ডে হামলা ও ভাংচুর করে ক্যাশ বাক্সের তালা ভেঙ্গে বার লক্ষ পঞ্চাশ হাজার টাকা জোরপূর্বক নিয়া যায়।

এ বিষয়ে মোঃ রুমেন হাং এর কাছে জানতে চাইলে তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে এ ধরনের কোন ঘটনার সাথে তিনি জড়িত নন বলে জানান।

আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আলাউদ্দিন মিলন বলেন, মোঃ আবুল বাশার নয়ন মৃধা একটি লিখিত অভিযোগ করেছেন, তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

(এন/এসপি/অক্টোবর ০৬, ২০১৮)