শেখ আহসানুল করিম, বাগেরহাট : বগেরহাটের শরণখোলায় গ্রামীণ ব্যাংকের ঋণের কিস্তি দিতে না পারায় গ্রহিতার স্বামীকে বাড়ি থেকে ধরে নিয়ে দিনভর অফিসে আটকে রেখে নির্যাতন করার অভিযোগ উঠেছে। গ্রামীণ ব্যাংকের শরণখোলা উপজেলার ধাসনাগর ইউনিয়ন শাখায় এ ঘটনা ঘটেছে।

নির্যাতনের শিকার মোঃ রিপন খলিফা (৩০) শনিবার সকালে সাংবাদিকদের কাছে অভিযোগ করে জানান, তাঁর স্ত্রী হোসনে আরা বেগম গ্রামীণ ব্যাংকের ওই শাখা থেকে প্রথমে ৩০ হাজার টাকা ঋণ নিয়ে কিস্তি খেলাপী হয়ে পড়েন।

এ কারণে শাখা ব্যবস্থাপক এনামুল হক ও মাঠকর্মী সোহাগ ওইদিন গতকাল সকাল ৯টার দিকে খোন্তাকাটা চৌমোহনা এলাকা থেকে তাকে ধরে নিয়ে যায়। তাঁকে ব্যাংকের ধানসাগর শাখায় নিয়ে মারধর করে দিনভর আটকে রেখে সন্ধ্যায় ছেড়ে দেয়। এঘটনার একসপ্তাহ আগে মোরেলগঞ্জের মাঝিবাড়ি থেকে তাঁর শ্যালক রাজুকেও (২৫) ধরে এনে একইভাবে মারধর করা হয় বলে রিপন জানান।

এ ব্যাপারে স্কুল শিক্ষক মো. ফরিদ হোসেন বলেন, দিনমজুর রিপন খলিফা আমার চৌমোহনা গ্রামের পরিত্যাক্ত বাড়িতে পাহারাদার হিসেবে থাকে। সেখান থেকে গ্রামীণ ব্যাংকের লোকজন তাঁকে ধরে নিয়ে মারধর করে সন্ধ্যায় ছেড়ে দেয়। পরে আমি তাঁকে প্রাথমিক চিকিৎসা করাই।

গ্রামীণ ব্যাংকের ধানসাগর শাখা ব্যবস্থাপক মো. এনামুল হকের কাছে মোবাইল ফোনের মাধ্যমে জানতে চাইলে তিনি বিষয়টি অস্বীকার করে বলেন, ঋণের কিস্তি আদায়ে গ্রহিতার স্বামীকে চাপ দেয়া হয়েছে মাত্র।

(এসএকে/এসপি/অক্টোবর ০৬, ২০১৮)