কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়ার দৌলতপুর সীমান্তে বিজিবি-চোরাচালানীর মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে। চোরাচালানীদের গুলিতে নায়েক সাফায়েত হোসেন নামে এক বিজিবি সদস্য গুলিবিদ্ধ হয়েছেন।

শুক্রবার রাত ২টার দিকে উপজেলার জয়পুর সীমান্তে গোলাগুলির এ ঘটনা ঘটে।

বিজিবি ও স্থানীয় সূত্র জানায়, জামালপুর সীমান্তের শীর্ষ চোরাচালানী হাবু ও নাটকের নেতৃত্বে ১০-১২ জনের একদল মাদক চোরাচালানী উপজেলার প্রাগপুর ইউনিয়নের জয়পুর সীমান্তের ১৫১/৫(এস) সীমান্ত পিলার সংলগ্ন এলাকা দিয়ে মাদক পাচার করছিল। মাদক পাচারের গোপন সংবাদ পেয়ে ৪৭ বিজিবি ব্যাটালিয়ন অধিনস্থ জয়পুর বিওপি’র টহল দল সীমান্ত এলাকায় অভিযান চালায়।

এসময় বিজিবি’র উপস্থিতি টের পেয়ে মাদক চোরাচালানীরা বিজিবিকে লক্ষ্য করে গুলি ছোড়ে। জবাবে বিজিবিও পাল্টা গুলি ছোড়ে। উভয়ের মধ্যে গোলাগুলিতে জয়পুর বিওপি’র নায়েক সাফায়েত গুলিবিদ্ধ হলে মাদক চোরাচালানীরা মাদক ফেলে পালিয়ে যায়।

পরে ঘটনাস্থল থেকে বিজিবি সদস্যরা ৯৪ বোতল ফেনসিডিল উদ্ধার করে এবং গুলিবিদ্ধ বিজিবি সদস্য নায়েক সাফায়েতকে উদ্ধার করে কুষ্টিয়া মিরপুর ব্যাটালিয়ন সদর দপ্তরে প্রেরণ করা হয়। বর্তমানে তিনি চিকিৎসাধীন রয়েছেন।

এ ঘটনায় ৪৭ বিজিবি ব্যাটালিয়ন অধিনস্থ প্রাগপুর বিজিবি ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার নায়েক সুবেদার সুব্রত কুমার ২রাউন্ড গুলি বষর্ণের কথা স্বীকার করেছেন এবং ৯৩ বোতল ফেনসিডিল উদ্ধারের কথা জানিয়েছেন।

এছাড়াও গোলাগুলির ঘটনায় দৌলতপুর থানায় বিজিবি’র পক্ষ থেকে আজ শনিবার বিকেলে অভিযোগ দায়ের হয়েছে।

(কেকে/এসপি/অক্টোবর ০৬, ২০১৮)