রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : সচিবের অনিয়ম ও দূর্ণীতির প্রতিবাদে সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলার নলতা ইউনিয়ন পরিষদের ৯ জন সদস্য গত মঙ্গলবার থেকে কলম বিরতি চালিয়ে যাচ্ছেন। অভিযোগ, ইউপি চেয়ারম্যান আরিজুল ইসলাম পাড় বিএনপি নেতা হওয়ায় ঠিকমত অফিস না করায় ও প্যানেল চেয়ারম্যান হিসেবে কখনো এবাদুল শেখ বা হারুন অর রশীদ দাবিদার হওয়ায় এ অবস্থার সৃষ্টি হয়েছে।

নলতা বাজারের ব্যবসায়ি শিক্ষক শহীদুল ইসলাম জানান, বিএনপি নেতা আরিজুল ইসলাম পাড় বিগত নির্বাচনে ইউপি চেয়ারম্যান হিসেবে জয়লাভ করার পর যথাযথভাবে তার কর্মকাণ্ড চালাতে পারছেন না। যে কারণে ইউপি সদস্য এবাদুল শেখকে প্যানেল চেয়ারম্যান হিসেবে দায়িত্ব দেওয়া হয়। তবে এবাদুল আর দায়িত্বে নেই এমন প্রচার দিয়ে তিন নং ওয়ার্ড সদস্য হারুণ অর রশীদ নিজেকে প্যানেল চেয়ারম্যান হিসেবে দাবি করে পরিষদ পরিচালনা করে আসতে থাকেন।

মাষ্টার শহীদুল ইসলামসহ ভুক্তভোগীদের অভিযোগ, পরিষদে ডামাডোলের সুযোগে সচিব মহসিন আলী ইউপি সদস্যদের সাথে অসদাচারন, ওয়ারেশকাম সার্টিফিকেটসহ বিভিন্ন কাজে জনগনের কাজ খেকে অবৈধ আর্থিক সুবিধা নিয়ে আসছেন। এ ছাড়া সরকারী ত্রানের মালামাল সদস্যদের নাজানিয়ে নিজের ইচ্ছামত বিতরণ করার অভিযোগ রয়েছে সচিবের বিরুদ্ধে। ইউপি চেয়ারম্যানকে জানিয়েও প্রতিকার না পাওয়ায় ইউপি সদস্য এবাদুল শেখ, আশরাফ আলী খান, আফসার আলী, শহীদুল ইসলামসহ ৯ জন সদস্য গত মঙ্গলবার থেকে কলম বিরতি চালিয়ে যাচ্ছেন। ফলে সাধারণ জনগণ ভোগান্তির শিকার হচ্ছেন।

এ ব্যাপারে জানতে চাইলে ইউপি সচিব মহসিন আলী সাংবাদিকদের বলেন, এটা তার বিরুদ্ধে অপপ্রচার ছাড়া কিছুই নয়।

নলতা ইউপি চেয়ারম্যান আরিজুল ইসলাম পাড় বলেন, বিষয়টি তার জানা নেই। এ ব্যাপারে তাকে কেউ অবহিত করেনি।

(আরকে/এসপি/অক্টোবর ০৬, ২০১৮)