সুজানগর (পাবনা) প্রতিনিধি : পাবনার সুজানগর উপজেলার আহম্মদপুর ইউনিয়নের দ্বারিয়াপুর উচ্চ বিদ্যালয়ের ১০ শ্রেণীর ছাত্রী আতিয়া সুলতানা শ্রাবণী (১৪) কে অপহরণের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

রবিবার দুপুরে দ্বারিয়াপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা পাবনা-ঢাকা মহাসড়ক অবরোধ করে মানববন্ধনে অপহরণ কৃত শ্রাবণীকে অতিশীঘ্রই ফেরত ও ঘটনায় জড়িতদের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমুলক শাস্তির দাবি করেন।

দ্বারিয়াপুর বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও শ্রাবণীর চাচা শাহ-নেওয়াজ মিন্টু এ ঘটনায় বাদি হয়ে সাঁথিয়া থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে (মামলা নং-২, তারিখ-০১/১০/১৮ইং) গত ১ অক্টোবর ১৮ইং তারিখে সাঁথিয়া থানার ক্ষুদ্র গোপালপুর গ্রামের শাজাহান আলী মীরের ছেলে ফারুক হোসেন (২৩) সহ ৬ জন কে আসামী করে একটি মামলা দায়ের করেছে।

সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন আসামীদের গ্রেফতার ও শ্রাবণী কে উদ্ধারের চেষ্টা অভিযান চলছে। ম্যানেজিং কমিটির সভাপতি জাহানঙ্গীর আলম বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিরাপত্তার জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, গত ২৭ সেপ্টেম্বর আমাদের সহপাঠি শ্রাবণী অপহরণ হয়েছে, আজ পর্যন্ত পুলিশ প্রশাসন শ্রাবণী কে উদ্ধার ও আসামীদের গ্রেফতার করতে পারেনি, থানা প্রশাসন কি কারণে নিরব ভূমিকায় রয়েছে? এটা আমাদের কাছে রহস্যজনক। এ কারণে শিক্ষার্থীরা পাবনার পুলিশ সুপার মহাদয়ের নিকট এ ঘটনার সুষ্ট বিচারের ও আসামীদের গ্রেফতারের দাবি জানান।

(এস/এসপি/অক্টোবর ০৭, ২০১৮)