সিংগাইর (মানিকগঞ্জ) প্রতিনিধি : ফেসবুকে আপত্তিকর ছবি ছড়িয়ে দেয়ায় মানিকগঞ্জের সিংগাইর উপজেলার বলধারা ইউনিয়নের ছোট কালিয়াকৈর গ্রামের দিশারী বিশ্বাস মিম নামে এক স্কুলছাত্রী আত্মহত্যা করেছে। নিহত দিশারী ওই গ্রামের মোহাম্মদ আলী টুলুর মেয়ে এবং স্থানীয় কালিয়াকৈর খান উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণীর ছাত্রী। মঙ্গলবার নিহতের লাশ ময়না তদন্তে শেষে স্থানীয় কবরস্থানে দাফন করা হয়েছে।

দিশারীর মামা মিজানুর রহমান জানান, মানিকগঞ্জ সদর উপজেলার নালরা গ্রামের আনোয়ার হোসেনের ছেলে কলেজছাত্র আলাউদ্দিন ফেক আইডির মাধ্যমে তার ভাগ্নির সঙ্গে যোগাযোগ করতো। এক পর্যায়ে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এর সূত্র ধরে ইমোতে তারা কিছু ছবিও আদান-প্রদান করে। কিছুদিন যাওয়ার পর দিশারী ছেলেটির আসল পরিচয় জানতে পেরে যোগাযোগ বন্ধ করে দেয়। কিন্তু আলাউদ্দিন দিশারীকে ব্লাকমেইল করার চেষ্টা করে। এ ঘটনাটি আলাউদ্দিনের পরিবারকে একাধিকবার জানানো হয়েছে। পাশাপাশি মৌখিকভাবে আলাউদ্দিনকেও সতর্ক করা হয়। কোন কিছু তোয়াক্কা না করে গত রবিবার আলাউদ্দিন তার ফেসবুক আইডি “অলেখা কাব্য”তে দিশারীর কয়েকটি আপত্তিকর ছবি পোস্ট করে। যা মুহুর্তের মধ্যে ভাইরাল হয়ে বিভিন্ন সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়ে।

এতে দিশারী লজ্জা-অপমানের ভয়ে সোমবার দুপুরে নিজ ঘরে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করে । খবর পেয়ে সিংগাইর থানা পুলিশ দিশারীর মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য লাশ মর্গে পাঠায়। এ ঘটনার পর থেকে মুল হোতা আলাউদ্দিন পলাতক রয়েছে। দুই ভাই এক বোনের মধ্যে দিশারীই ছিল সবার বড়। নিহতের পরিবারে বইছে শোকের মাতম। অভিযুক্ত আলাউদ্দিনের শাস্তি দাবী করেছেন নিহতের পরিবারটি।

এ ব্যাপারে সিংগাইর থানার অফিসার ইনচার্জ (ওসি) মতিউর রহমান মিঞা বলেন, ঘটনার সাথে জড়িত ২ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। আসামীদের গ্রেফতারের জোর চেষ্টা চলছে।

(এমবি/এসপি/অক্টোবর ০৯, ২০১৮)