উত্তরাধিকার ৭১ নিউজ ডেস্ক : বর্বরোচিত ২১ আগস্ট গ্রেনেড হামলার মুল হোতা বা মাস্টারমাইন্ড তারেক রহমানের অপরাধের প্রাপ্য শাস্তি ফাঁসির দণ্ড না হওয়ায় অপ্রত্যাশিত রায় প্রত্যাখান করে আপীলের মাধ্যমে ফাঁসির দন্ড নিশ্চিত করার দাবি জানান বাংলাদেশ অনলাইন অ্যাক্টিভিষ্ট ফোরাম (বোয়াফ)। 

বুধবার (১০ অক্টোবর) সংগঠনের প্রচার ও প্রকাশনা সম্পাদক রফিকুল ইসলাম রাকিবের স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ দাবি জানানো হয়।

সংগঠনের সভাপতি কবীর চৌধুরী তন্ময় বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলা হচ্ছে তারেক রহমানের রাজনৈতিক সন্ত্রাস। শেখ হাসিনাকে হত্যার মাধ্যমে উপমহাদেশের রাজনৈতিক নেতা, অসাম্প্রদায়িক নেতৃত্ব ও রাজনীতির ঐতিহ্যকে চিরতরে ধ্বংস করার পরিকল্পনা ছিল খালেদাপুত্র তারেক রহমানের। আওয়ামী লীগের ২৪জন নেতাকর্মীর হত্যাকান্ডের মুল হোতা তারেক রহমানের যাবজ্জীবন কারাদন্ড; এটি অপ্রত্যাশিত, অগ্রহণযোগ্য। আমরা এই রায়কে প্রত্যাখ্যান করছি।

তিঁনি আরও বলেন, ব্যক্তি অপরাদের চেয়ে রাজনৈতিক অপরাধ দেশ ও জাতির জন্য হুমকি যা সমাজ ও রাষ্ট্রের রন্ধ্রে-রন্ধ্রে অপসংস্কৃতি ও অপরাজনীতি করতে সহায়তা করে। আইনের শাসন, ন্যায়বিচার প্রতিষ্ঠা এবং অনাগত অপরাধীদের মাঝে দৃষ্টান্ত স্থাপনে আপীলের মাধ্যমে তারেক রহমানের মতন রাজনৈতিক সন্ত্রাসীদের ফাঁসির দন্ড নিশ্চিত করতে হবে।

উক্ত প্রেস বিজ্ঞপ্তিতে স্বাক্ষর করেন, সংগঠনের সহ-সভাপতি নাজমা আক্তার রোজী, মিজানুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক এনায়েত হোসেন প্রিন্স, ইমরান খান শ্রাবন, সাংগঠনিক সম্পাদক শাহীকুল আলম টিটু, মাজহারুল ইসলাম জুয়েল, দপ্তর সম্পাদক নাঈমুর রহমান ইমন, সদস্য শাহনাজ পারভনি রলি, ইমরান আলী, আবদুল ওয়াদুদ ইপন।

(পিআর/এসপি/অক্টোবর ১০, ২০১৮)