পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি : রাজবাড়ী জেলার পাংশা উপজেলার হাবাসপুর ও বাহাদুরপুর ইউপির পদ্মা নদীর বিভিন্ন পয়েন্টে মঙ্গলবার ইলিশ রক্ষা অভিযানে ইলিশ শিকারের দায়ে ৩ জন জেলের ৭দিন করে কারাদণ্ড দেন ভ্রাম্যমান আদালত। অভিযানে প্রায় ৪হাজার মিটার অবৈধ কারেন্ট জাল উদ্ধার করে তা পদ্মানদীর হাবাসপুর ঘাটে আগুন দিয়ে পুড়িয়ে ধ্বংস করা হয়।

জানা যায়, পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রফিকুল ইসলামের নেতৃত্বে পাংশা উপজেলা মৎস্য অফিসার (অ.দা.) মো. আব্দুস সালাম, মৎস্য অফিসের সম্প্রসারণ কর্মকর্তা মো. শাহিন ও পাংশা মডেল থানার এএসআই মো. মিরান মোল্লাসহ সঙ্গীয় পুলিশ মঙ্গলবার বিকেল সাড়ে ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত পদ্মা নদীতে ইলিশ রক্ষা অভিযানে নামেন।

অভিযানে পদ্মানদীতে ইলিশ শিকারের দায়ে হাবাসপুর ইউপির চর আফড়া পশ্চিমপাড়া গ্রামের সবেদ প্রামানিক, ফরহাদ মন্ডল ও মনছের শেখকে আটক করাসহ ৪ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল উদ্ধার করা হয়।

পাংশা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রফিকুল ইসলামের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত আটক ৩জন জেলেকে প্রত্যেকের ৭দিন করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। পাংশা উপজেলা মৎস্য অফিসার (অ.দা.) মো. আব্দুস সালাম জানান, চলতি মাসের ২৮ অক্টোবর পর্যন্ত দিনে ও রাতে ইলিশ রক্ষায় পদ্মা নদীতে অভিযান অব্যাহত থাকবে।

(এম/এসপি/অক্টোবর ১০, ২০১৮)