গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি : আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে পটুয়াখালীর গলাচিপা উপজেলার চিকনিকান্দি ইউনিয়নের ফোরকান গাজী কালারাজা বাজারে দোকান ঘর নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছেন। 

সূত্র জানায়, ওই জমির বন্দোবস্ত সূত্রে মালিক আ. রব হাওলাদার । মালিক রব হাওলাদার ও ফোরকান গাজী গংদের মধ্যে দীর্ঘ দিন ধরে ঐ জমি নিয়ে আদালতে মামলা মকদ্দমা চলে আসছিল। আসামী ফোরকান গাজী মামলাকৃত জমি যার খতিয়ন নং২১৪ দাগ নং২০৩। পাকা ঘর নির্মাণ শুরু করলে আঃ রব হাওলাদার মৌখিক ভাবে নিষেধ করেন। ফোরকান গাজী তার নিষেধ কোন প্রকারের তোয়াক্কা না করে দোকান ঘর নির্মাণ চালিয়ে যান। গত ০৩ অক্টোবর আ. রব হাওলাদার কোন উপয় না পেয়ে আদালতের শরণাপন্ন হন।

রব হাওলাদার বাদী হয়ে গলাচিপা সহকারী জজ আদালতে ৩০৬/১৮নং মোকদ্দমায় মো. ফোরকান গাজী, মো. ইউসুফ গাজী, মো. মোস্তাফিজ, মো. মিজানুর রহমান, মো. জাকির গাজী ও মো. মনির সিকদারসহ ২০জনকে আসামী করে অন্তবর্তিকালীণ অস্থায়ী নিষেধাজ্ঞা পাওয়ার জন্য মামলা দায়ের করেন। ওই দিনই বিজ্ঞ আদালত কাগজপত্র যাচাই করে ২৮ অক্টোবর ১৮ পর্যন্ত নিষেধাজ্ঞা জারি করেন। জারিকৃত নোটিশ আসামী পক্ষ পেয়েও আদালতের নিষেধাজা উপেক্ষা করে দোকান ঘর নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছেন।

(এসডি/এসপি/অক্টোবর ১০, ২০১৮)