ধামরাই প্রতিনিধি : ‘কমাতে হলে সম্পদের ক্ষতি-বাড়াতে হবে দূর্যোগের পূর্ব প্রস্তুতি’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে শনিবার সকাল এগারটায় ধামরাইয়ে আর্ন্তজাতিক দূর্যোগ প্রশমন দিবস উপলক্ষে  উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এক র‌্যালি বের করে।

র‌্যালিটি ধামরাই ঐতিহ্যবাহী শতবর্ষের হার্ডিঞ্জ উচ্চ বিদ্যালয় ক্যাম্পাস থেকে সকাল এগারটায় বের হয়ে পৌর এলাকার প্রধান প্র্রধান সড়ক প্রদক্ষিন করে পুনরায় হার্ডিঞ্জ চত্তরে এসে শেষ করে।

এরপর দুর্যোগ মূর্হুতে ভুমিকম্প ও আগুন লাগলে কিভাবে বিপদের সময় নিয়ন্ত্রন ও নিজেদের সহ যান-মালের নিরাপত্তা বিধান করা য়ায় সে বিষয়ে এক মহড়া আয়োজন করে। এ মহড়ায় ধামরাই ঐতিহ্যবাহী শতবর্ষের হার্ডিঞ্জ উচ্চ বিদ্যালয় ও কলেজের ছাত্র-ছাত্রীরা অংশ গ্রহন করে।

মহড়্য়া ধামরাই ফায়ার সার্ভিসের এক ইউনিট অংশ নিয়ে বিপদের সময় কিভাবে আগুন নিয়ন্ত্র করে তা প্রদর্শন করা হয়।এছাড়াও ধামরাই সরকারী মেডিকেল অংশ নিয়ে তাদের এ্যাম্বুলেন্স দিয়ে উদ্ধার কাজ করার দৃশ্য দেখান।এর আগে সকালে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল কালামের সভাপতিত্বে অনূষ্টিত এই সভায় বক্ত্য রাখেন হার্ডিঞ্জের প্রধান শিকষক মোঃ হয়রত আলী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ শহিদুল ইসলাম,আব্দুল মান্নান সহ অনেকে।

(ডিসিপি/এসপি/অক্টোবর ১৩, ২০১৮)