সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোনা) : আসন্ন শারদীয় দূর্গা পূজাকে সুষ্ঠু ও শান্তিপূর্ণ উপায়ে উৎসব মুখর পরিবেশে উদযাপনের লক্ষ্যে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে মাদক মুক্ত সুন্দর কেন্দুয়া গড়তে সকল মহলের সহযোগিতা চান কেন্দুয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো: রফিকুল ইসলাম। 

তিনি বলেন, বাংলাদেশ পুলিশের মহা পুলিশ পরিদর্শক মাদকের প্রতি যে জিরো টলারেন্স ঘোষনা করেছেন আমরা এক বিন্দুও এর বাইরে নই। জেলা পুলিশ সুপারের নির্দেশে ও কেন্দুয়া থানা অফিসার ইনচার্জের পরামর্শ নিয়ে আমার দায়িত্ব পালনকালীন সময়ে মাদকের প্রতি জিরো টলারেন্স ঘোষণা দিয়েই কাজ করব। এই মাদকের ক্ষেত্রে কোন আপোষ নেই। মাদক ব্যবসায়ী বা সেবনকারী কোন দলের অন্তর্ভূক্ত তা বিবেচনার একেবারেই প্রয়োজন নেই। মাদক ব্যবসায়ী বা সেবনকারী যেই হোক তাকে চুল পরিমান ছাড় দেয়া হবে না।

আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে যারা সমাজে নাশকতা সৃষ্টি করে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করবেন, তাদেরকে রাষ্ট্রীয় স্বার্থে কঠোর হস্তে মোকাবেলা করা হবে। প্রজাতন্ত্রের দায়িত্ব প্রাপ্ত ব্যক্তি হিসেবে রাষ্ট্র ও সমাজের বৃহৎ স্বার্থে মাদক, জঙ্গিবাদ, সন্ত্রাস, নাশকতা, জুয়া, ইভটিজিং, বাল্য বিয়ে ও সকল প্রকার অসামাজিক কার্যকলাপ রোধে সাংবাদিক সমাজ সহ সকল শ্রেণি পেশার মানুষের আন্তরিক সহযোগিতা চান পুলিশের এই কর্মকর্তা।

গত ৩০ সেপ্টেম্বর কেন্দুয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) হিসেবে কর্মে যোগদানের পর শনিবার দুপুরে তার কার্যালয়ে এই প্রতিনিধির সাথে খোলামেলা আলোচনা কালে মো: রফিকুল ইসলাম এ অভিমত ব্যক্ত করেন।

এ সময় তিনি আরো বলেন, কাজ করতে গিয়ে আমারও ভুলত্রুটি হতে পারে সেগুলোর বিষয়ে আমাকে সুন্দর পরামর্শ দেয়ার জন্যও সকলের প্রতি অনুরোধ রাখি।

তিনি বলেন, সংবাদপত্র সমাজের দর্পণ এবং সাংবাদিকগণ দেশ ও জাতির বিবেক। তারা দেশ ও জাতির স্বার্থে সুন্দর সমাজ গঠনে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে সমাজ গঠনমূলক কাজে অবদান রাখবেন বলেও তিনি আশা করেন।

(এসবি/এসপি/অক্টোবর ১৩, ২০১৮)