রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : দুর্বৃত্তরা দুর্গাপুজা মণ্ডপের তোরণ ভাঙচুর করেছে।  শনিবার রাতে সাতক্ষীরার আশাশুনি উপজেলার তুয়ারডাঙা সার্বজনীন দুর্গামন্দিরে এ ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শণ করেছে।

তুয়ারডাঙা সার্বজনীন দুর্গাপুজা মন্দির পরিচালনা কমিটির সভাপতি রণজিৎ কুমার মণ্ডল ও পুরোহিত বঙ্কিম মুখার্জী জানান, ১৯৬২ সাল থেকে তাদের গ্রামে দুর্গাপুজা হয়ে আসছে। স্বাধীনতার পরপরই লোকজ মুখার্জী ৫ কাঠা জমি দান করার পর সেখানে স্থায়ীভাবে মন্দির নির্মাণ করে দুর্গাপুজা, কালিপুজা, সরস্বতী পুজা ও বাসন্তীপুজা অনুষ্ঠিত হয়।

দুর্গাপুজা উপলক্ষে তারা মন্দিরের সামনে শনিবার সন্ধ্যায় তোরণ নির্মাণ কাজ শেষ করেন। রাতে মন্দিরের ভিতরে অবস্থান করেন ভাষ্কর তুয়ারডাঙা গ্রামের পরীক্ষীত মণ্ডল। ভোরে উঠে তারাসহ ভাস্কর তোরণটি ভাঙচুর করা অবস্থায় দেখতে পান। বিষয়টি তাৎক্ষণিকভাবে প্রশাসন, স্থানীয় খাজরা ইউপি চেয়ারম্যান, সাংবাদিক ও পুজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দকে অবহিত করা হয়। খবর পেয়ে রবিবর সকালে পুলিশ ঘটনাস্থল পরিদর্শণ করেন। ১৯৬২ সাল পরবর্তী এবারই দুর্বত্তরা এ ধরণের ঘটনা ঘটিয়েছে বলে তারা দাবি করেন।

আশাশুনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বিপ্লব কুমার নাথ জানান, খবর পেয়ে পুলিশ পরিদর্শক আক্তারুজ্জামান ও উপপরিদর্শক নয়ন চৌধুরীকে ঘটনাস্থলে পাঠানো হয়েছে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

(আরকে/এসপি/অক্টোবর ১৪, ২০১৮)