স্টাফ রিপোর্টার : ঢাকার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় অনুষ্ঠিত হয়েছে ‘জাতীয় তরুণ উদ্যোক্তা সম্মেলন-২০১৮’। এতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে তরুণ উদ্যোক্তারা রেজিস্ট্রেশনের মাধ্যমে অংশ নেন।

দেশ এবং বিশ্বব্যাপী তরুণ উদ্যোক্তাদের সমন্বিত করার মাধ্যমে তাদের নেটওয়ার্কিং, ফান্ডিং, বিটুবি এবং স্টার্ট আপ ইকোসিস্টেম ও অন্যান্য উদ্যোগী চাহিদা পূরণের একটি শক্তিশালী কমিউনিটি তৈরির লক্ষ্যে এ সম্মেলনের আয়োজন করা হয়।

আয়োজকরা জানিয়েছেন পরিচিত পথে না হেঁটে নিজেকে পরিপক্ক করতে ভিন্নধর্মী চ্যালেঞ্জিং তরুণ ও উদ্যোক্তাদের শক্তিশালী সেতুবন্ধন তৈরি করাই এই সম্মেলনের উদ্দেশ্য।

সম্প্রতি অনুষ্ঠিত দিনব্যাপী এই সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজিএমই’র সাবেক প্রেসিডেন্ট আতিকুল ইসলাম।

এছাড়া উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ও বিশিষ্ট অর্থনীতিবিদ ড. আতিউর রহমান, উইমেন ইন লিডারশিপের প্রেসিডেন্ট প্রিমা নাজিয়া আন্দালিব, ওয়ান ব্যাংকের ইভিপি ও হেড অব ইনোভেশন ইয়ার মোহাম্মদ, সিটি ব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট নাজমুল করিম, এম.জে.এল বাংলাদেশের হেড অব ব্রান্ড অ্যান্ড মার্কেট কমিউনিকেশন সৈয়দ গোলাম দস্তগীর, মোহাম্মদ আবদুল মতিন ইমন, বাংলাদেশ উইমেন চেম্বারের প্রেসিডেন্ট সেলিমা আহমাদ, পালস হেলথকেয়ার সার্ভিসের রুবাবা দৌলা, ই-কমার্স অ্যাসোসিয়েশনের পরিচালক সাহাবউদ্দিন শিপন প্রমুখ।

সম্মেলনে প্রায় এক হাজার রেজিস্ট্রার্ড তরুণের মধ্যে ৫ জন তরুণ উদ্যোক্তা প্যানেল ডিসকাশনে অংশ নেন। সেখানে তাদের জন্য ব্যবসা সম্পর্কিত আলোচনায় উঠে আসে প্রজেক্ট লঞ্চিং, বিজনেস ক্যাপিটাল, কনজ্যুমার্স ডিমান্ড, বিজনেস গ্রোথ, বিজনেস ডিজাইন টেকনোলজিসহ আরও নানান বিষয়।

বসুন্ধরা এলপি গ্যাসের সহযোগিতায় তৃতীয়বারের মত এ সম্মেলন আয়োজন করে ‘ইয়াং’। আগামীতেও এ ধরনের উদ্যোগ অব্যাহত থাকবে বলে জানিয়েছেন ইয়াং এর চিফ কমিউনিকেশনস অফিসার ফোরকান মোস্তফা।

(ওএস/এসপি/অক্টোবর ১৪, ২০১৮)