কুষ্টিয়া প্রতিনিধি : প্রথম ও দ্বিতীয় শ্রেণির সরকারি চাকরিতে কোটা বাতিলের প্রতিবাদে এবং ৩০ ভাগ সংরক্ষিত কোটা বহালের দাবিতে কুষ্টিয়ায় মানববন্ধন এবং রেলপথ ও সড়ক অবরোধ করেছে মুক্তিযোদ্ধারা।

রবিবার সকাল সাড়ে ১০ টায় কুষ্টিয়া শহরের মজমপুর গেটে মানববন্ধন শেষে ঘন্টাব্যাপী সড়ক অবরোধ করে জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কুষ্টিয়া।

এসময় দেশের উত্তরবঙ্গের সাথে দক্ষিণবঙ্গের সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যায়। এছাড়া গোয়ালনন্দ-পোড়াদহগামী স্যাটেল ট্রেন আটকিয়ে রাখায় বেশ কিছুক্ষন রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

কুষ্টিয়া মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার মানিক ঘোষ’র নেতৃত্বে কর্মসূচীতে মুক্তিযোদ্ধারা তাদের সন্তান, নাতি, শিক্ষক ও সাংস্কৃতিক কর্মীসহ বিভিন্ন শ্রেণি-পেশার নারী পুরুষ অংশ নেয়।

এ সময় বক্তারা মুক্তিযোদ্ধাদের ৩০ ভাগ কোটা পুনরায় বহাল রাখার জন্য সরকারের কাছে দাবি জানান। তা না হলে মুক্তিযোদ্ধা ও তাদের সন্তানসহ উত্তরাধিকাররা কঠোর আন্দোলনের কর্মসূচি ঘোষণা করবে বলে হুঁশিয়ারি দিয়ে তারা সড়ক ও রেলপথ অবরোধ করে। পরে মানববন্ধন শেষে তারা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মানিক ঘোষ’র নেতৃত্বে ডিসি কোর্টে গিয়ে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করেন।

(কেকে/এসপি/অক্টোবর ১৪, ২০১৮)