বিনোদন ডেস্ক : সনাতন ধর্মাবলম্বীদের ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বলিউডে নতুন নতুন চলচ্চিত্র মুক্তির হিড়িক পড়েছে। গত ১২ অক্টোবর তিনটি সিনেমা মুক্তি পেলেও আগামী ১৯ অক্টোবর পযর্ন্ত মুক্তির সারিতে রয়েছে আরো চারটি চলচ্চিত্র।

গত শুক্রবার মুক্ত পাওয়া সিনেমার তালিকায় ছিল – ‘হেলিকপ্টার এলা’, ‘ফ্রাইডে’ ও ‘থামবেড’। এদিকে ১৯ অক্টোবর মুক্তি পেতে যাচ্ছে একসঙ্গে চারটি সিনেমা-‘নমস্তে ইংল্যান্ড’, ‘ভাইয়াজি সুপারহিট’,‘বাধাই হো’ ও ‘দ্য ডার্ক সাইড অব লাইফ: মুম্বাই সিটি’।

মুক্তিপ্রাপ্ত তিন চলচ্চিত্রের মধ্যে ব্যবসার দিক থেকে সবচেয়ে এগিয়ে কাজল অভিনীত ‘হেলিকপ্টার এলা’।এরপর যথাক্রমে ‘ফ্রাইডে’ ও ‘থামবেড’। তবে প্রত্যাশিত ব্যবসা করতে পারেনি গোবিন্দের ‘ফ্রাইডে’।

মুক্তির অপেক্ষায় থাকা রোমান্টিক ঘরনার সিনেমা ‘নমস্তে ইংল্যান্ড’ প্রযোজনা ও পরিচালনা করেছেন বিপুল অম্রুতলাল শাহ। এতে জুটি বেঁধে অভিনয় করেছেন অর্জুন কাপুর ও পরিণীতি চোপড়া। অ্যাকশন-কমেডি ধাঁচের ‘ভাইয়াজি সুপারহিট’ সিনেমাটি পরিচালনা করেছেন নীরাজ পাঠাক। কেন্দ্রীয় চরিত্রগুলোতে অভিনয় করেছেন সানি দেওল, প্রীতি জিনতা, প্রকাশ রাজ ও মিঠুন চক্রবর্তী।

এদিকে ট্রেলার দিয়েই আলোচনায় এসেছেন রবীন্দ্রনাথ শর্মা পরিচালিত ‘বাধাই হো’ সিনেমাটি।ভারতের নাগরিকদের একাকীত্ব, সাম্প্রদায়িক সম্প্রীতি ও মানসিক স্বাস্থ্যর বিষয়টি উপজীব্য করে নির্মিত হয়েছেন ‘মুম্বাই সিটি’। এটি পরিচালনা করেছেন তারিক খান।

(ওএস/এসপি/অক্টোবর ১৫, ২০১৮)